অনার্স পাসের আগেই এএসপি হলেন ফয়সাল

জাতীয়

৩৮তম বিসিএসে পুলিশ ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়েছেন ফয়সাল তানভীর। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে অনার্স পরীক্ষা দিয়েছেন তিনি।কিন্তু পরীক্ষার ফল প্রকাশের আগেই তিনি ৩৮তম বিসিএসে প্রথমবারের মত অংশ নেন। আর অনার্সের অ্যাপিয়ার্ড সার্টিফিকেট দিয়েই তিনি প্রথম ভাইভা দিয়েছিলেন। নিজের প্রথম পছন্দের পুলিশ ক্যাডারে সুপারিশপ্রাপ্তও হয়ে গেলেন।

বিসিএস ফয়সাল তানভীর নাটোর গভর্নমেন্ট বয়েজ হাইস্কুল থেকে এসএসসি পাস করে ভর্তি হন রাজশাহী নিউ গভর্নমেন্টডিগ্রি কলেজে। পরে তিনি ভর্তি হন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে। তার ভবিষ্যত এখন অপার সম্ভাবনাময়।

ফয়সাল জানান, ৩৮তম বিসিএসের ফলাফলে যা চেয়েছিলাম তার থেকেও অনেক গুণ বেশি পেয়েছি। কোটাযুক্ত এ বিসিএস থেকে চেয়েছিলাম যেকোন একটি জেনারেল ক্যাডার। তারপরও পেলাম নিজের প্রথম পছন্দের এবং সাথে মেরিটলিস্টে দশম স্থান। প্রিয়জনদের মুখে হাসি ফোটাতে পারা, সেই সাথে দেশমাতৃকার সেবায় নিজেকে নিয়জিত করার সুযোগও পেয়েছি।’

আরও পড়ুন=২০২১ সালের জানুয়ারি থেকে মাস্টার্স কোর্স চালু করতে যাচ্ছে বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম)। সোমবার (৭ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর তোপখানা রোডে বিআইসিএমের কার্যালয়ে ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরামের (সিএমজেএফ) কার্যনির্বাহী কমিটির সঙ্গে এক সৌজন্য সাক্ষাতে একথা বলেন বিআইসিএমের নির্বাহী প্রেসিডেন্ট অধ্যাপক ড. মাহমুদা আক্তারুতিনি বলেন, একটি কোর্স চালু করতে কিছু চ্যালেঞ্জ আছে। সেগুলো মোকাবিলা করে আগামী জানুয়ারি থেকে মাস্টার্স অফ অ্যাপ্লাইড ফাইন্যান্স অ্যান্ড ক্যাপিটাল মার্কেট (এমএফসিএম) কোর্স চালু করা হবে বলে আশা করছি। দুই বছর মেয়াদী এ কোর্সে সবাইকে অংশগ্রহণের জন্য তিনি আহ্বান জানান।

তিনি আরও বলেন, বিআইসিএম’র কাজ হচ্ছে পুঁজিবাজারে যারা রয়েছেন তাদের সহায়তা করা। এরই মধ্যে পুঁজিবাজারে বেশ কিছু বন্ড ইস্যু করা হয়েছে। তাই বন্ড সম্পর্কে ধারণা দিতে আগামী ২৬ সেপ্টেম্বর থেকে ১০ দিনব্যাপী বন্ড ইস্যু সার্টিফিকেট কোর্স নামে একটি ট্রেনিং প্রোগ্রাম শুরু করতে যাচ্ছি। এছাড়া বেশকিছু ট্রেনিং প্রোগ্রাম হাতে নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *