সিনহা হ’ত্যা : শিপ্রার পর জা’মিন পেলেন সিফাত

জাতীয়

জা’মিনে মুক্তি পেলেন কক্সবাজারে পুলিশের গু’লিতে নি’হত সাবেক সে’না কর্মকর্তা সিনহা মো. রাশেদ খানের সহযোগী ও স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাহেদুল ইসলাম সিফাত। আজ সোমবার সকালে কক্সবাজার আ’দালতে জা’মিন পান তিনি।এর আগে রবিবার বেলা ১২টায় শুনানি শেষে কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম দেলোয়ার হোসেন স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শিপ্রা দেবনাথের জা’মিন আবেদন মঞ্জুর করেন। গতকাল মুক্তি পান সিপ্রা।

সিনহার অপর সঙ্গী শাহেদুল ইসলাম সিফাতের জা’মিন আবেদনের শুনানি হলেও আ’দালত তাঁকে আজ সোমবার জা’মিনের আদেশ দেন।গতকাল কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম তামান্না ফারাহর আ’দালতে বেলা পৌনে ১২টায় হ’ত্যা ও মা’দকের দুটি মা’মলায় সিফাতের জা’মিন আবেদনের শুনানি হয়। একই সঙ্গে মা’মলার ত’দন্ত ভার র‍্যা’বের কাছে দেওয়ারও আবেদন জানানো হয়।

গত ৩১ জুলাই রাতে মেজর (অব.) সিনহা ও সাহেদুল টেকনাফের মেরিন ড্রাইভ সড়ক ধরে যাচ্ছিলেন। বাহারছড়া ইউনিয়নের শামলাপুর তল্লা’শিচৌকিতে পুলিশের গু’লিতে নি’হত হন সিনহা মো. রাশেদ খান। ঘটনাস্থল থেকে গ্রে’প্তার করা হয় সাহেদুলকে। তিনি ও শিপ্রা দেবনাথ দুটি আলাদা মা’মলায় কা’রাগারে ছিলেন।

আরো পড়ুন…অস্বাভাবিক হেঁচকি করোনা ভাইরাসের নতুন লক্ষণ হতে পারে বলে সতর্ক করে দিয়েছে চিকিৎসকরা। আমেরিকান জার্নাল অব ইমার্জেন্সি মেডিসিনে প্রকাশিত একটি প্রতিবেদনে এমন এক ব্যক্তির ক্ষেত্রে বর্ণনা করা হয়েছে যিনি চার দিন ধরে হেঁচকি দিচ্ছিলেন। এর পর তার মধ্যে করোনা পজিটিভ দেখা যায়। খবর মিরর৬২ বছর বয়সী এই ব্যাক্তির ক্ষেত্রে প্রাথমকিভাবে কোনও লক্ষণ দেখায়নি। তার শরিরে যখন ৩৭.৩ ডিগ্রি সেন্টিগ্রেড তাপমাত্রা ছিল তখন তাকে হাসপাতালে ভর্তি করা হয়।হাসপাতালে ভর্তির পর লোকটিকে আলাদা কক্ষে রেখে করোনাভাইরাস পরীক্ষা করা হয়।প্রতিবেদনে আরো বলা হয়, ‘৬২ বছর বয়সী একজন ব্যাক্তির মধ্যে কোভিড -19 সংক্রমণের উপসর্গ হিসাবে হেঁচকি চিহ্নিত করি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *