অবশেষে ‘বি’ভ্রান্তি’ দূর করলেন সি`ফাত-শি`প্রা

জাতীয়

অবসরপ্রা’প্ত মেজর সিনহা হ’ত্যা মা’মলার প্রত্যক্ষদর্শী সাহেদুল ইস’লাম সি`ফাত ও তাদের আরেক স’ঙ্গী শিপ্রা রাণী দে`বনাথকে নিয়ে ‘বি’ভ্রা’ন্তি’ অ`বসানে সংবাদ সম্মেলন করেছেন তারা। সোমবার (১০ আগস্ট) রাতে হঠাৎ এ`কটি আ`বাসিক হো`টেলে গণ“মাধ্যমকর্মীদের ডেকে কথা বলেন এ দুই শি`ক্ষার্থী।সংবাদ সম্মেলনে সি`ফাত বলেন, মেজর সি`নহা হ’ত্যার সু`ষ্ঠু বিচার প্র`ত্যাশা করছে সারাদেশ। কারা’গার থেকে বেরিয়ে সেই বি’ষয়টি অনু`ধাবন করলাম।

তবে কিছু বি’ভ্রা’ন্তি ছ`ড়ানো হচ্ছে। এ`তদিন জে’লে ছিলাম তাই কিছুই জানতে পারি`নি। এখন জে’ল থেকে বের হয়ে দেখছি প্রায় সব মি`ডিয়া আমা’দের জন্য লিখেছে। আম’রা কৃতজ্ঞ। সব সত্যি আম’রা তুলে `ধরব।সি`ফাত বলেন, ক`ক্সবাজার জে’লা কারা’গার থেকে বে`র হওয়ার পর এ`কটি ন`ম্বরবিহীন গাড়িতে করে আমা`কে নিয়ে যাওয়া হয়েছে বলে যে গু’ঞ্জন গণমাধ্যমে ছড়িয়েছে সেটি ঠিক নয়। ওই গা`ড়িটি আমা’দের পা`রিবারিক গাড়ি ছিল। তার বি’রু’দ্ধে করা মা’মলায় ন্যা`য়বিচার পাবেন বলেও প্র`ত্যাশা করেন তিনি।সুস্থ ও নিরাপ’দে আছেন বলে জানিয়েছেন জা`মিনে মু`ক্তি পাওয়া সা`হেদুল ইসলাস সি`ফাত ও শি`প্রা দে`বনাথ।শিপ্রা বলেন, প্লিজ, প্রে ফর আস। সি`ফাত ও আমি আ`পনাদের প্রতি অনেক কৃ`তজ্ঞ। আপনারা আমা’দের পাশে ছিলেন, পা`শে থাকবেন। আ`পাতত এ`তটুকুই বলার আছে। আম’রা প্র`ত্যেকটা কথা বলব।সি`ফাত সাং`বাদিকদের বলেন, অনেক গণমা`ধ্যমে আমা’র পায়ে গু’’লি লেগেছে বলে সংবাদ প্রকাশ করা হয়েছে। এটা সঠিক নয়। মা`নসিকভা`বে ও শা`রীরিকভাবে আমি স`ম্পূর্ণ সুস্থ আছি।

আমা’র পায়ে গু’’লি লাগেনি। আ`শা করি সু`ষ্ঠু ত’দন্ত হবে। আম’রা রাষ্ট্রের কাছে কৃ`তজ্ঞ।শি`প্রা ও সি`ফাত তাদের পরিবারের সদস্যদের স’ঙ্গে রয়েছেন। সোমবার দুপুরে সি`ফাত এবং রো`ববার শি`প্রা ক`ক্সবাজার জে’লা কারা’গার থেকে মু`ক্তি পেয়েছেন।গত ৩১ জুলাই রাতে সি`নহা নি’’হতের ঘ`টনার পর পু`লিশের করা মা’মলায় গ্রে’’ফতার হয়ে ক`ক্সবাজার কারা’গারে ছিলেন বে`সরকারি স্ট্যা`মফোর্ড ই`উনিভা’র্সি`টির শি`ক্ষার্থী সাহে`দুল ইস’লাম সি`ফাত ও শিপ্রা দে`বনাথ।নি’’হত সি`নহা মোহা’ম্ম’দ রাশেদ খানের স’ঙ্গে ক`ক্সবাজারে প্রা`মাণ্যচিত্র তৈরির কাজ করছিলেন স্ট্যা`মফোর্ড ই`উনিভা’র্সিটির তিন শি`ক্ষার্থী শি`প্রা দেবনাথ, সা`হেদুল ইস’লাম সিফাত ও তাহসিন রিফাত নূর। পুলিশ সাহেদুল ইস’লাম সিফাতের বি’রু’দ্ধে টেকনাফ থা’নায় মা’দক দ্রব্য ও হ’ত্যা মা’মলা এবং কক্সবাজারের রামু থা’নায় শি`প্রার বি’রু’দ্ধে মা’দক দ্রব্য আইনে মা’মলা করে।

এছাড়া তাহসিন রি`ফাত নূ`রকে অ’ভিভাবকের কাছে হ`স্তান্তর করে পু`লিশ।প্রস’ঙ্গত, গত ৩১ জুলাই ঈ`দুল আজহার আগের রাতে ক`ক্সবাজারের মেরিন ড্রাইভ রোডে টে`কনাফের বা`হারছড়া চে`কপোস্টে তল্লা’শির সময় পু`লিশের গু’’লিতে নি’’হত হন সে’নাবাহিনীর অ`বসরপ্রা’প্ত মে`জর সি`নহা মোহা’ম্ম’দ রাশেদ খান। ৫ আগস্ট নি’’হত সি`নহার বোন শা`রমিন শা`হরিয়া ফেরদৌস বাদী হয়ে কক্সবাজার সি`নিয়র জু`ডিশিয়াল ম্যা`জিস্ট্রেট আ’দালতে প`রিদর্শক লিয়াকত আলী, ওসি প্রদীপ কুমা’র দাশসহ নয়জনের বি’রু’দ্ধে হ’ত্যা মা’মলা

করেন।৬ আগস্ট ব`রখাস্ত হওয়া ওসি প্র`দীপসহ সা`ত আ’সামি কক্সবাজার সি`নিয়র জু`ডিশিয়াল আ’দালতে আ’ত্মসম’র্পণ করেন। মা’মলার শুনা`নিতে র্যাব’ের পক্ষ থেকে প্রত্যেক আ’সামির ১০ দিন করে রি’মান্ডের আ`বেদন করলে আ’দালত লি`য়াকত, প্র`দীপ ও নন্দ দু`লাল র`ক্ষিতের সাত দিন করে রি’মান্ড মঞ্জুর করেন। বাকি চা`রজনকে দুই দিন কারা’ফট’কে জি`জ্ঞাসাবাদের আদেশ দেন। অন্য দুই আ’সামির বি’রু’দ্ধে গ্রে’’ফতারি প`রোয়ানা জারি করেন আ’দালত। চারজনকে জে’ল গেটে জি`জ্ঞাসাবাদ শেষে আবারও ১০ দিনের রি’মান্ড চেয়েছে ত’দন্ত সংস্থা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *