অবশেষে মৃত ২৯ জন সম্পর্কে যা জানানো হয়েছে

জাতীয়

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ২৯ জন মারা গেছেন। এ নিয়ে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪ হাজার ৪১২ জনে। এছাড়া, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৭৩টি নমুনা পরীক্ষায় ১ হাজার ৯২৯ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। ফলে দেশে করোনা শনাক্ত

রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩ লাখ ২১ হাজার ৬১৫ জনে। এদিকে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ২১১ জন। সব মিলে মোট সুস্থ হয়েছেন ২ লাখ ১৬ হাজার ১৯১ জন। শুক্রবার (৪ সেপ্টেম্বর) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানা গেছে।এদিকে, মৃত

২৯ জনের তথ্য বিশ্লেষণে দেখা গেছে, এদের মধ্যে ২২ জন পুরুষ ও ৭ জন নারী। বয়স ভিত্তিক তথ্য বিশ্লেষণে দেখা গেছে, ১১-২০ বছরের মধ্যে ১ জন, ৩১-৪০ বছরের মধ্যে ৩ জন, ৪১-৫০ বছরের মধ্যে ৩ জন, ৫১-৬০ বছরের মধ্যে ৭ জন ও ষাটোর্ধ্ব ১৫ জন মৃত্যুবরণ করেছেন। উল্লেখ্য, গত ২ ফেব্রুয়ারি থেকে দেশে করোনাভাইরাস শনাক্তের পরীক্ষা শুরু হয়। ৮ মার্চ দেশে প্রথম রোগী শনাক্ত হয়।

আরও পড়ুন=টি-২০ ক্রিকেটের রাজা যে উইন্ডিজরা সেই তাদের ঘরোয়া লীগই এবার ছিল নিরুত্তাপ। প্রত্যেকটি ম্যাচই প্রায় ছিল লো স্কোরিং। একটু ভাল করলেই জিতেছে দলগুলো। বেশিরভাগ ম্যাচই ছিল এক পাক্ষিক৷ যেকারণে গ্রুপ পর্বের ৪ ম্যাচ শেষ হওয়ার আগেই সেমিফাইনালের ৪ দল চূড়ান্ত হয়ে গেছে।

বিদায় নিশ্চিত হয়ে গেছে দুই দলের। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত ম্যাচ হয়েছে ২৬ টি। সবশেষ ম্যাচে মুখোমুখি হয়েছিল বার্বাডোস ও গায়ানা। এদিনও রান তুলতে ব্যর্থ হয় বর্তমান চ্যাম্পিয়ন বার্বাডোস। গায়ানার কাছে হেরে যাওয়ায় বিদায় নিশ্চিত হয় তাদের।দিনের আগের ম্যাচটিতে জিতলে টিকে থাকার সম্ভাবনা ছিল সেন্ট কিটস এন্ড নেভিস প্যাটট্রিয়টসের। কিন্তু বৃষ্টির কাছে হার মেনে বিদায় নিতে হয় তাদের। ম্যাচটিতে জ্যামাইকার বিপক্ষে ব্যাটিংয়ে নেমে ঝড়ো সূচনা করলেও বৃষ্টির বাঁধায় ৫.৪ ওভার পরেই খেলা বন্ধ হয়ে যায়।

টানা বৃষ্টিতে ম্যাচটি শুরু আর সম্ভব হয়নি। ফলে জ্যামাইকার সাথে পয়েন্ট ভাগাভাগি করতে হয় সেন্ট কিটসকে। আর এতেই বিদায় নিশ্চিত হয় তাদের। আর সেমিফাইনাল নিশ্চিত হয় জ্যামাইকার। সিপিএলে এখন পর্যন্ত ৮ ম্যাচ খেলে ১৬ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে অপরাজিত ত্রিণবাগো নাইট রাইডার্স।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *