অবশেষে যাদের কুয়েতে ফিরিয়ে আনা হবে জানালেন প্রতিমন্ত্রী মরিয়ম আল-আকিল!

আন্তর্জাতিক

কুয়েত সামাজিক ও অর্থনীতি বিষয়ক প্রতিমন্ত্রী মরিয়ম আল-আকিলের নেতৃত্বে একটি সরকারী দলকে সংশ্লিষ্ট সরকারী প্রতিষ্ঠানে চাকুরী করে, সেসব প্রবাসীদের আগে ফিরিয়ে আনতে কাজ করছে ।আরবী দৈনিক আল জারিদার বরাত দিয়ে আরব টাইমস বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে, সরকারী এজেন্সিগুলির প্রতিনিধিরা দলের সদস্য হিসাবে কাজ শুরু করেছে ।

এবং ছুটি গিয়ে আটকা পড়া এইসব প্রবাসীদের আগে ফিরিয়ে আনা হবে ।সামাজিক এবং অর্থনীতি বিষয়ক প্রতিমন্ত্রী মরিয়ম আল-আকিলের নেতৃত্বে দলটি এইসব প্রবাসীদের নিবন্ধনের জন্য একটি প্ল্যাটফর্ম প্রতিষ্ঠা করার সম্ভাবনা নিয়ে গবেষণা চালিয়েছে ।সূত্র জানায়, আল-আকিল সরকারী সংস্থাগুলিকে তাদের যেসব প্রবাসী কর্মচারী অত্যন্ত জরুরী তাদের একটি তালিকা জমা দিতে বলেছেন ।

করোনাভাইরাস বিস্তার রোধে সম্প্রতি গৃহীত সতর্কতামূলক পদক্ষেপের কারণে কুয়েতে পরবর্তী নির্দেশ না হওয়া পর্যন্ত ৩২ টি দেশের নাগরিকদের প্রবেশ নিষিদ্ধ রয়েছে ।সূত্র জানায়, প্রস্তাবিত প্ল্যাটফর্মটি বিদেশে আটকা পড়ে থাকা নাগরিকদের দেশে ফেরার জন্য সরকারের পরিকল্পনার বাস্তবায়নের সময় ব্যবহার করা হবে।

দৈনিক আল-জারিদা সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, এই প্ল্যাটফর্মটি প্রবাসীদের নিবন্ধনের জন্য ব্যবহার করা হবে, তবে খুবই জরুরী ও ডাক্তার নার্সদের আগে ফিরিয়ে আনা হবে । এদিকে,কুয়েতে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন শনাক্ত হয়েছে কুয়েতি ও প্রবাসীসহ ৭২০ জন, সুস্থ হয়েছে ৪৮৬ এবং মারা গেছে ৩ জন ।‌

মোট আক্রন্তের সংখ্যা ৮৮,৯৬৩ জন । মোট মৃতের সংখ্যা ৫৪০ জন ।আজকের সুস্থ হওয়া ৪৮৬ জনসহ করোনা ভাইরাসে আক্রান্ত মোট ৭৯,৯০৩ ব্যক্তি সুস্থ হয়েছেন, যাদের মধ্যে কুয়েতি ও প্রবাসী রয়েছে ।আজ শনিবার দুপুরে নিয়মিত সংবাদ ব্রিফিংএ স্বাস্থ্য মন্ত্রণালয় এই তথ্য নিশ্চিত করে ।তবে বিস্তারিত জানানো হয়নি, জানানো হয়নি কোন দেশের কতজন নাগরিক শনাক্ত হয়েছে।কুয়েতে নিয়মিত চিকিৎসাধীন আছে ৮৫২০ জন। আইসিউতে আছেন ৯১ জন।গত ২৪ ঘণ্টায় টেস্ট করা হয়েছে ৪৪১৪ জনকে, সর্বমোট ৬৪০,৬৩৪ জনকে টেস্ট করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *