আকাশ থেকে ঝরে পড়ছে প্যাকেট প্যাকেট গাঁজা!

জাতীয়

ইসরায়েলের রাজধানী তেল আবিবের আকাশ থেকে ঝরেছে প্যাকেট প্যাকেট গাঁজা। বিষয়টি আপাতদৃষ্টিতে অস্বাভাবিক মনে হলেও ঘটনাটি ঘটেছে রাজধানীর রাবিন স্কয়ারে।সংবাদমাধ্যম ইন্ডিয়া ডটকমের খবরে বলা হয়, আকাশ থেকে ড্রোনে করে ছোট ছোট প্যাকেটে গাঁজা ছড়িয়ে দেওয়া হয়। এই কর্মকান্ডের পেছনে ছিলো ‘দ্য গ্রিন ড্রোনস’ নামের একটি দল।

ইজরায়েলে গাঁজাকে বৈধ ঘোষণা করার দাবি জানায় ওই দলটি। নিজেদের কর্মসূচির প্রচারের জন্যই এ ঘটনা ঘটিয়েছে তারা। প্যাকেটগুলোতে দুই গ্রাম করে গাঁজা ছিল। এভাবে প্রায় এক কেজি গাঁজা বিলি করা হয়েছে।এদিকে রাস্তায় পড়ে থাকা গাঁজা কুড়িয়ে নিতে স্থানীয়দের মধ্যে হুড়োহুড়ি লেগে যায়। তাদের ঠেকাতে হিমশিম খেয়ে যায় পুলিশ সদস্যরাও।

এদিকে ওই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট করে দ্য গ্রিন ড্রোনস লিখেছে, ‘এটাই সময়। এটা পাখি? এটা বিমান? না, এটা গ্রিন ড্রোনস। আকাশ থেকে গাঁজা ছড়াচ্ছে। আশা করি, সবাই মুক্ত ভালবাসার স্বাদ পাবেন।’ শুধু তাই নয়। দলটি আরও ঘোষণা করেছে, ‘গাঁজার বৃষ্টি’ নামের তারা একটি প্রকল্প এনেছে। সেই প্রকল্পের অংশ হিসেবে, দেশের বিভিন্ন জায়গায় প্রতি সপ্তাহে এক বার করে ড্রোনের মাধ্যমে আকাশ থেকে গাঁজা বিলি করা হবে।

আরও পড়ুন=পেসারদের উপর আস্থা রেখেই তিন ম্যাচ টেস্ট সিরিজের জন্য ২৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। আগামী সপ্তাহ থেকে শুরু হবে তাদের আনুষ্ঠানিক অনুশীলন ক্যাম্প।

শ্রীলঙ্কান সংবাদমাধ্যমের খবর নিঃসন্দেহে উজ্জীবিত করবে টাইগার পেসারদেরও। জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীনও বলছিলেন বাংলাদেশ পেসারদের সুযোগ বাড়ানোর কথা। তিন পেসার খেলানোর ভাবনার কথা জানিয়েছেন তিনি। তেমন হলে তিন টেস্টের জন্য অন্তত

পাঁচ পেসারকে রাখতে হবে স্কোয়াডরুঅথচ দেশের মাটিতে সিরিজ হলে দেখা যেত অন্যরকম চিত্র। পেস আক্রমণে বাংলাদেশের দুর্বলতার কারণ হিসেবে সুযোগের অভাবকে দায়ী করেন অনেকে। স্পিন-নির্ভরতার কারণে সেভাবে গড়ে ওঠেনি ফাস্ট বোলিং ইউনিট। বিদেশ সফর ও কন্ডিশন অনুযায়ী বদলাতে হচ্ছে পরিকল্পনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *