আপনি প্রধানমন্ত্রীর সাথে দেখা করলে লাভ হতো: খালেদাকে ডা. জাফরুল্লাহ

জাতীয়

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, খুবই দুর্ভাগ্যজনক যে বিএনপি এখন ঘরকুনো হয়ে গেছে। তারা কোন রকম আকাশের দিকে তাকাচ্ছে না। দেশের সব কিছুর সাথে তারা অজুহাতটা একটু বেশি দিচ্ছেন। সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনের টকশো অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

যে ধরনের আন্দোলন নিয়ে বিএনপি ৮ থেকে ১০ বছর ধরে এগোচ্ছে তাতে কি বিএনপি তাদের লক্ষ্যে (ক্ষমতায়) পৌঁছাতে পারবে? এমন প্রশ্নের জবাবে ডা. জাফরুল্লাহ বলেন, যেভাবে তারা সামনের দিকে এগুচ্ছে এভাবে ঘুমিয়ে ঘুমিয়ে আন্দোলন হয় না। কবরের দোয়া দিয়েও হয় না। আজকে জীবিত মানুষ দিয়ে আন্দোলন করতে হবে। এই জিনিসগুলো মনে রাখার ব্যাপার আছে।

তিনি বলেন, আমি বারবার বলছি বিএনপির লোকদের বঙ্গবন্ধুর আত্মজীবনী বাধ্যতামূলকভাবে পড়া। তাদের এটা বাধ্যতামূলকভাবে পাঠ্যসূচিতে নেওয়া উচিত। তাহলে বুঝতে পারবে বঙ্গবন্ধুর জীবনটা কি রকম ভাবে গেছে। আজকে আমাদের তার প্রতি (বঙ্গবন্ধু) ভক্তি শ্রদ্ধার কারণটা কি? বঙ্গবন্ধুর ভুল-ভ্রান্তি সবদিক দেখেছি। সব কিছু যোগ বিয়োগ করলে তার প্রতি ভক্তি শ্রদ্ধার দিকটাই বেশি।বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রসঙ্গ টেনে তিনি বলেন, তারেক রহমান যে দেশে আসতে পারে না, তাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করা ঠিক কাজ নয়। এটা ভুল কাজ। আমি যদি হতাম খালেদা জিয়কে দেখার পর প্রথম কথাই বলতাম এটা আপনার ভুল কাজ।

তিনি বলেন, ‘যেমন আমি এক সময়ে তাকে (খালেদা জিয়াকে) বলেছিলাম যখন কোকো মারা গেল তখন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা গিয়েছিলেন। তার সপ্তাহ খানেক পরে আমি খালেদা জিয়াকে জিজ্ঞেস করেছিলাম আপনি দেখা করলে (শেখ হাসিনার সাথে) তো আপনার লাভ হতো। সেটা কি করে? উনি (শেখ হাসিনা) যখন আসছেন তখন আপনাকে সান্ত্বনা দিতেন একসময় বলতেন আপা আমি কি আপনার জন্য কিছু করতে পারি। আপনি (খালেদা জিয়া) তখন বলতেন আমার তারেককে এনে দেন। তখন পত্রিকার হেডলাইন হতো এটা। শেখ হাসিনা কোকোর লাশ দেখতে গেছেন এটা নয়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *