আবারও জাতিসংঘ কাছে শান্তিরক্ষা মিশনে প্রথম স্থানে বাংলাদেশ

জাতীয়

জাতিসংঘের শান্তি মিশনে শান্তিরক্ষী পাঠিয়ে আবারও প্রথম স্থান অর্জন করেছে বাংলাদেশ। শনিবার (১২ সেপ্টেম্বর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আইএসপিআরের সহকারী পরিচালক রাশেদুল আলম খান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ৬৭৩১ জন শান্তিরক্ষী প্রেরণের মাধ্যমে জাতিসংঘের শান্তিরক্ষী প্রেরণকারী দেশ হিসেবে বাংলাদেশ পুনরায় প্রথম স্থান অর্জন করেছে।বাংলাদেশ তিন দশকেরও বেশি সময় ধরে জাতিসংঘের শান্তিরক্ষা অভিযানে অংশ নিয়ে বিশ্বে শান্তি রক্ষায় অবদান রেখে চলেছে।

আরও পড়ুন=নির্বাচনী ঢামাডোলের মাঝেই নিজেকে কিছুটা রিফ্রেশ করতে খেলায় মন দেন ঢাকা উত্তরে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম। সাবেক এ মেয়র ব্যাট-প্যাড নিয়ে মাঠে নেমে পড়েন।১১ বল খেলে বোল্ড আউট হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন। শুক্রবার সকালে গুলশান ইয়ুথ ক্লাব উইকেন্ড ক্রিকেট সাব কমিটি এই প্রীতি ক্রিকেট ম্যাচের আয়োজন করে।

এতে খেলোয়ারের বেশেই মাঠে নামেন আতিক। পরনে ছিল জার্সি। হাতে গ্লাভস, পায়ে প্যাড ও মাথায় হেলমেট পরে ব্যাট হাতে দাড়িয়ে যান উইকেটের সামনে। একে একে ১১টি বল খেলেন।এর মধ্যে দুই বলে দুটি চার মারেন। তাকে ব্যাট চালানো দেখে মনে হয়েছে ক্রিকেট তার কাছে নতুন নয়। ১১ নম্বর বলে বোল্ড আউট হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন।

আউট হওয়ার পর মন খারাপ করে নয়, উচ্ছ্বাস প্রকাশ করতে করতে মাঠ ত্যাগ করেন সাবেক এই মেয়র। এসময় দর্শকরা হাত তালি দিয়ে তাকে অভিবাদন জানান।খেলা শেষে আতিক বলেন, ‘অনেকদিন পর গার্ড, প্যাড সবকিছু পরে ক্রিকেট খেললাম। খেলে মনে হলো যে, খেললে খেলা যাবে। চার তো মেরেছি, ছক্কাও মারা যাবে। খেলাধুলার ভেতরে কী যে একটা মনোভাব আর উদ্যম, আমি ধন্যবাদ জানাই গুলশান ইয়ুথ ক্লাবকে আমাকে সুযোগ করে দেয়ার জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *