আমাদের দেশেও লাগতে পারে ভারতের ধাক্কা,সেতুমন্ত্রী

জাতীয়

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দেশজুড়ে করোনার সংক্রমণ কমে এসেছে- এ কথা এখনও স্পষ্ট করে বলা যাচ্ছেনা। এর মাঝে গতকাল গবেষকরা জানিয়েছেন বাংলাদেশে ভাইরাস দ্রুতগতিতে রূপ পরিবর্তন করছে। বিশ্বে রূপান্তরের হার প্রায় সাত শতাংশ হলেও বাংলাদেশে এ হার প্রায় ১৩%।

তাই দেশবাসীকে অবহেলা না করতে অনুরোধ করেন তিনি। ওবায়দুল কাদের বলেন, ‘সংক্রমণের বর্তমান পর্যায়ে নিয়ন্ত্রিত অবস্থা দেখে আত্মতুষ্টিতে ভোগা যাবে না। যেকোনো সময়ে সংক্রমণ প্রাণঘাতী রূপ নিতে পারে।’ সকলকে স্বাস্থ্যবিধি মানার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতে

প্রায় ৯০ হাজার রোগী গত ২৪ ঘণ্টায় চিহ্নিত হয়েছে। ব্রাজিলের অতিরিক্ত সংক্রমণের ধাক্কা আর্জেন্টিনাতে গিয়েও ঠেকেছে। আমাদের দেশেও এর ধাক্কা লাগতে পারে।’ তাই সকলকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি প্রতিপালনে সর্বোচ্চ সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

আরও পড়ুন=প্রায় এক যুগ হতে চললো ‘ফ্লপ অভিনেতা’র তকমাটা গা থেকে ঝেরে ফেলার চেষ্টা করছেন ভারতীয় সিনেমা জগতের ‘বাদশা’ খ্যাত অভিনেতা শাহরুখ খান। বেশ কয়েক বছর যাবৎ সিনেমা দিয়ে নিজের ভক্ত ও সিনেমাভক্তদের মন জয় করতে পারছেন না তিনি। তবে এবার নেমেছেন আটঘাট বেঁধে। যেভাবেই হোক ফিরবেন স্বমহিমায়। এরই মধ্যে জানা গেছে চারটি ছবি নিয়ে ফিরছেন বলিউডের এই বিখ্যাত অভিনেতা।

বাড়িতে বসে সন্তানদের সময় দেবার পাশাপাশি প্রায় ৫০টি সিনেমার চিত্রনাট্য পড়েছেন শাহরুখ। এর ভেতর ৩০টি চিত্রনাট্য বাতিল করেছেন, রেখে দিয়েছেন ২০টি। সময় নিয়েছেন। তারপর আবার পড়েছেন সেই চিত্রনাট্যগুলো। আলাপ করেছেন। পরামর্শ করেছেন। তারপর সেখান থেকে বাদ দিয়েছেন ১৬টি সিনেমার চিত্রনাট্য। এই ছবিগুলোর ভেতর একটির প্রস্তাব এনেছিলেন বলিউডের আরেক খান, সালমান খান। কিন্তু সব দেখে, শুনে ও বুঝে সালমানের প্রস্তাবও ফিরিয়ে দিয়েছেন শাহরুখ।

বাদ দেয়া ১৬টি সিনেমার মধ্যে রয়েছে সঞ্জয়লীলা বানসালি, মধুর ভান্ডারকর, আলী আব্বাস জাফরের মতো খ্যাতনামা পরিচালকের নামও। শেষমেশ যে চার পরিচালকের ছবি শাহরুখের মন জয় করতে পেরেছে সেগুলো হলো, সিদ্ধার্থ আনন্দের ‘পাঠান’, রাজকুমার হিরানির ‘সামাজিক কমেডি’, তামিল পরিচালক এটলি কুমারের অ্যকশনধর্মী একটি বাণিজ্যিক ছবি, রাজ ডিডিমরু ও কৃষ্ণা ডিকের অ্যকশনধর্মী আরেকটি কমেডি ছবি। যদিও রাজকুমার হিরানির সিনেমা দিয়ে শুরু করার কথা ছিল, তবে ভারত সরকার সে দেশের খোলা জায়গায় শুটিংয়ের অনুমতি না দেওয়ায় আগে হবে ‘পাঠান’ ছবির কাজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *