আমিরাতে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ৩

আন্তর্জাতিক

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবি এবং পর্যটন নগরী দুবাইতে বিস্ফোরণে অন্তত ৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছে বেশ কয়েকজন। সোমবার (৩১ আগস্ট) দেশটির নিরাপত্তা বাহিনী এ তথ্য জানিয়েছে।আবুধাবির সরকারি গণমাধ্যম জানিয়েছে, স্থানীয় রাশিদ বিন সায়েদ স্ট্রিটে কেএফিসি এবং হার্ডেস রেস্তোরাঁয় বিস্ফোরণে দু’জন নিহত হয়।

দুর্ঘটনাস্থল রাজধানীর বিমানবন্দরের প্রধান সড়ক হিসেবে পরিচিত। ওই বিমানবন্দরে সোমবার বিস্ফোরণে কয়েক ঘণ্টা পর অবতরণ করেন ইসরাইলি এবং যুক্তরাষ্ট্রের শীর্ষ প্রতিনিধি দল। প্রথমবারের মতো সৌদি আরবের আকাশসীমা ব্যবহার করে আমিরাত পৌঁছালেন তারা। আমিরাত-ইসরাইলের মধ্যে প্রথম কোনো বাণিজ্যিক ফ্লাইটও এটি।

পুলিশ জানিয়েছে, আবুধাবির দুর্ঘটনায় কয়েকজন আহত হয়েছে। আহতরা হালকা এবং মাঝারি ধরনের আঘাত পেয়েছে বলেও জানানো হয়। বর্তমানে তাদের পরিস্থিতি স্থিতিশীল বলে এক বিবৃতিতে উল্লেখ করা হয়। দুর্ঘটনার কারণ হিসেবে সিলিন্ডারে গ্যাস রিফিলর পর ভালোভাবে নিরাপদ না করাকে দায়ী করা হয়েছে। সামাজিক মাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা গেছে, বিস্ফোরণে রেস্তোরাঁ দুটির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

বিস্ফোরণের পর আশপাশ সাদা ধোঁয়ায় ঢেকে যায়।স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, সোমবার সকালে দুবাইতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে এক নিহত হয়েছে।দুবাইয়ের সিভিল ডিফেন্সের মুখপাত্রের বরাতে দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরে বলা হয়, গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণে ভবনের নিচ তলা ক্ষতিগ্রস্ত হয়েছে। ৩৩ মিনিটের প্রচেষ্টায় ফায়ার বিগ্রেড আগুন নেভাতে সক্ষম হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *