ইউনিসের দায়িত্ব আরও বাড়াচ্ছে পাকিস্তান

Lifestyle Sports

গত আগস্টে পাকিস্তান ক্রিকেট দলের ব্যাটিং পরামর্শকের দায়িত্ব পেয়েছেন দেশটির সাবেক অধিনায়ক ও অন্যতম সেরা ব্যাটসম্যান ইউনিস খান। তখন তাকে দায়িত্ব দেয়া হয়েছিল শুধুমাত্র ইংল্যান্ড সফরের জন্য। তবে পরে লম্বাসময়ের জন্যই তাকে জাতীয় দলের ব্যাটিং পরামর্শক হিসেবে রেখে দেয়ার কথা ভাবা হয়েছে।

আর এবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) হাই পারফরম্যান্স সেন্টার বা এইচপিসির পূর্ণাঙ্গ হেড কোচ হিসেবেও ইউনিসকে দায়িত্ব দেয়া কথা ভাবা হচ্ছে। জাতীয় দলের ব্যাটিং পরামর্শকের পাশাপাশি করাচিতে এইচপিসির হেড কোচ হিসেবে ইউনিসকে পেতে চাইছে পিসিবি।

এ নিয়ে কোচ বানানোর জন্য ইউনিসের কাছে তৃতীয়বারের মতো প্রস্তাব দিচ্ছে পাকিস্তান। প্রাথমিকভাবে তাকে ন্যাশনাল ক্রিকেট একাডেমির (এনসিএ) সঙ্গে কাজ করার প্রস্তাব দিয়েছিল পিসিবি। এনসিএ মূলত এইচপিসিরই পরের ধাপ। তবে সেবার সফল হয়নি পিসিবির পরিকল্পনা।

পরে ইংল্যান্ড সফরের জন্য ইউনিস খানের পাশাপাশি ওয়াকার ইউনিসকে বোলিং কোচ এবং সাকলাইন মুশতাককে স্পিন বোলিং কোচ হিসেবে দায়িত্ব দেয়া হয়। সেপ্টেম্বরেই শেষ হয়ে গেছে তাদের এই দায়িত্বের মেয়াদ। গতবছরের মে মাসে পাকিস্তানের অনূর্ধ্ব-১৯ দলের কোচের দায়িত্ব নেয়ার খুব কাছাকাছি ছিলেন ইউনিস খান।

সেবার আর্থিক দিক বিবেচনায় শুধুমাত্র ইউনিস খানকে মেন্টর এবং কোচের দায়িত্ব দিতে চেয়েছিল পিসিবি। কিন্তু ইউনিস নিজে তখন নির্বাচকের দায়িত্বও চেয়েছিলেন। যা দিতে পারেনি ক্রিকেট বোর্ড। তবে এবার তাকে বাড়তি দায়িত্ব দিতে আগ্রহী পাকিস্তান ক্রিকেট বোর্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *