ইসরায়েলের সঙ্গে সম্পর্কে কুয়েতের না, ইসরায়েলি বিমানকে আকাশসীমাও ব্যবহার করতে দেবে না!

আন্তর্জাতিক

ইসরায়েলের কোনো বিমানকে আকাশসীমা ব্যবহারের সুযোগ দেবে না কুয়েত। সরকারি সূত্রের বরাত দিয়ে সেদেশের প্রভা’বশা’লী দৈনিক ‘আলকাবাস’ এ খবর দিয়েছে। ইসরায়েলি বিমান সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার সময় কুয়েতের আকাশসীমা ব্যবহার করেছে বলে খবর প্রকাশিত হওয়ার পর দেশটি তা প্র’ত্যাখ্যা’ন করল।

কুয়েত সরকার বলেছে, ইসরায়েলি বিমান কুয়েতি আকাশ ব্যবহার করেছে বলে যে খবর বেরিয়েছে তা ভি’ত্তিহী’ন এবং গু’জ’ব। কুয়েত কোনো দিনই ইসরায়েলের বিমানকে আকাশসীমা ব্যবহার করতে দেবে না বলে পত্রিকাটি জানিয়েছে। এছাড়া কুয়েত ইসরায়েলের সঙ্গে সম্পর্ক তৈরিতে অস্বীকৃতি জানিয়েছে। ইসরায়েল ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যে গত সোমবার থেকে আনুষ্ঠানিকভাবে বিমান চলাচল শুরু হয়েছে। সৌদি আরব ওই বিমানকে আকাশসীমা ব্যবহারের অনুমতি দিয়েছে বলে খবর পাওয়া গেছে।

মজলুম ফিলিস্তিনি তথা গোটা মুসলিম বিশ্বের সঙ্গে বিশ্বা’সঘা’তক’তা করে গত ১৩ আগস্ট বর্ণবা’দী ইসরায়েলের সঙ্গে পূর্ণাঙ্গ সম্পর্ক প্রতিষ্ঠার ঘোষণা দেয় আরব আমিরাত। এরপর বিমান চলাচল শুরু হয়। প্রথম ফ্লাইটে যাত্রী হিসেবে ছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জামাতা ও উপদেষ্টা জারেড কুশনার। এছাড়া তার সঙ্গে ছিলেন ইসরায়েলের জাতীয় নিরা’পত্তা উপদেষ্টা মিইর বেন শাবাত ও মার্কিন জাতীয় নিরা’পত্তা উপদেষ্টা রবার্ট ও’ব্রায়ান৷ সূত্র : পার্সটুডে।

আরো পড়ুন…মাহমুদুল হক জালীস: ইসলামের অন্যতম একটি বিধান হচ্ছে নামাজ। ইমান আনার পর প্রত্যেক মুসলমানের জন্য সর্বাধিক গুরুত্বপূর্ণ ইবাদত হলো পাঁচ ওয়াক্ত নামাজ। এ পাঁচ ওয়াক্ত নামাজের মধ্যে সবচেয়ে বেশি ফজিলতপূর্ণ ফজরের নামাজ। কোরআনে আল্লাহ ফজর নামে একটি সুরা অবতীর্ণ করেছেন। সেখানে বলেছেন, শপথ ফজরের। সুরা ফজর, আয়াত ১।

হাদিসে ফজরের নামাজের প্রতি বিশেষ তাগিদ এসেছে। রসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, ‘যে ব্যক্তি ফজরের নামাজ আদায় করল সে আল্লাহর রক্ষণাবেক্ষণের অন্তর্ভুক্ত হলো।’ মুসলিম। অন্য হাদিসে ফজরের নামাজ আদায়কারীকে জান্নাতি মানুষ হিসেবে আখ্যায়িত করা হয়েছে। জাহান্নাম থেকে মুক্তি দেওয়ার কথা বলা হয়েছে। রসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ইরশাদ করেছেন, ‘যে ব্যক্তি দুটি শীতল সময়ে নামাজ আদায় করবে, সে জান্নাতে প্রবেশ করবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *