এই মাত্র পাওয়া, ৫ ভারতীয়কে ধ’রে নিয়ে গেলো চীনা সেনারা

জাতীয়

পাঁচ ভারতীয় যুবককে চীনা সেনাবাহিনী তু’লে নিয়ে গেছে বলে অ’ভিযো’গ করেছেন ভারতের অ’রুণাচল প্রদেশের কংগ্রেস সংসদ সদস্য নিনং এরিং। এক টুইট বার্তায় নিনং এরিং জানান শনিবার (৫ সেপ্টেম্বর) ভোরে রাজ্যের আপার সুবর্ণসিরি জেলার নাচো সা’র্কল এলাকা থেকে চীনের পিপলস লিবারেশন আর্মির সেনারা তু’লে নিয়ে যায় ওই পাঁচ ভারতীয় যুবককে।

অ’পহৃ’তরা সকলেই স্থানীয় তাজিন সম্প্রদায়ের। অ’রুণাচল পুলিশের ডিজি আর আর উপাধ্যায় জানিয়েছেন, শনিবার ভোরে নাচো সা’র্কলের সেরা-৭ এলাকার একটি জ’ঙ্গ’ল থেকে পাঁচ যুবককে অ’পহ’রণ করা হয়েছে। তবে অ’পহৃ’তদের পরিবারের পক্ষ থেকে পুলিশকে কোনো অ’ভিযো’গ করা হয়নি। তাদের উ’দ্ধা’রে ভারতীয় সেনাবাহিনীর সাহায্য চাওয়া হয়েছে।

ভারতীয় গণমাধ্যমগুলো জানায়, ওই যুবকরা শনিবার ভোরে সেরা-৭ এলাকার জ’ঙ্গ’লে গাছের গু’ল্ম সংগ্রহ করতে গিয়েছিলেন। তারা হলেন, তনু বাকার, প্রশাত রিংলিং, নগরু দিরি, দোংতু এবিয়া ও তচ সিংক’ম। সেখান থেকেই তাদের অ’পহ’রণ করা হয়েছে।

অ’রুণাচল প্রদেশের পুলিশ সূত্রে খবর, যেই স্থান থেকে পাঁচ যুবককে অ’পহ’রণ করা হয়েছে সেই সেরা-৭ এলাকা থেকে ভারত-চীন প্রকৃত নিয়ন্ত্রণরেখা ১০০ কিলোমিটার দূরে। অ’পহৃ’তদের কোথায় নিয়ে যাওয়া হয়েছে, সে তথ্য নেওয়ার জন্য ভারতীয় সেনাবাহিনীর সাহায্য চাওয়া হয়েছে বলে জানিয়েছে অ’রুণাচল প্রদেশের পুলিশ।

আরও পড়ুন= ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) নিজেদের নবম ম্যাচেও টানা জয় পেয়েছে ত্রিণবাগো নাইট রাইডার্স (টিকেআর)। নবম জয়ের ম্যাচটিতে তারা সেন্ট লুসিয়া জুকসকে ২৩ রানে হারিয়েছে।শনিবার (০৫ সেপ্টেম্বর) ব্রায়ান লারা ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৫ রান সংগ্রহ করে টিকেআর। দলের হয়ে সর্বোচ্চ ৫০ রান করেন ড্যারেন ব্রাভো। আর ইনিংসের শেষ দিকে ২১ বলে ৪২ রানের ঝড়ো ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ রান করেন কাইরণ পোলার্ড।

জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৫২ রান করতে সক্ষম হয় সেন্ট লুসিয়া জুকস। ব্যাট হাতে ঝড় তোলার পর বল হাতে দুর্দান্ত বোলিংয়ে সেন্ট লুসিয়াকে একাই ধ্বসে দেন পোলার্ড। ৪ ওভার বোলিংয়ে ৩৫ রান খরচায় নেন ৩ উইকেট। জুকসের হয়ে সর্বোচ্চ ৪২ রান করেন আন্দ্রে ফ্লেচার।

সংক্ষিপ্ত স্কোর: ত্রিণবাগো নাইট রাইডার্স ১৭৫/৫(২০) ড্যারেন ব্রাভো ৫০(৪২), কাইরন পোলার্ড ৪২(২১) স্কট কুগলেইজিন ২/৩৫, ড্যারেন স্যামি ১/১৯। সেন্ট লুসিয়া জুকস ১৫২/৭(২০) আন্দ্রে ফ্লেচার ৪২(২৭), মার্ক দেয়াল ৪০(৩৩) কাইরন পোলার্ড ৩/৩৫, জেইডেন সিয়েলস ২/২১।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *