এবার ফেঁসে যাচ্ছেন মুনমুন

জাতীয়

মসজিদের পাশে কুরুচিপূর্ণ নাচের ঘটনায় আদালত থেকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে চিত্রনায়িকা মুনমুনকে।মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্টের আইনজীবী মো. মেহেদী হাসান মসজিদের সামনে নাচের কর্মকাণ্ডকে নাজায়েয ও বাংলাদেশের আইন বহির্ভূত উল্লেখ করে চিত্রনায়িকা মুনমুনকে লিগ্যাল নোটিশটি পাঠান।

নোটিশে উল্লেখ করা হয়েছে, লিগ্যাল নোটিশ পাওয়ার তিন দিনের মধ্যে মসজিদের সামনে নাচ-গান পরিবেশনের জন্য দুটি জাতীয় দৈনিক পত্রিকায় মুনমুনকে ক্ষমা ও দুঃখ প্রকাশ করতে হবে। অন্যথায় তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের কথা জানানো হয় লিগ্যাল নোটিশে।

আরও পড়ুনঃদায়বদ্ধভাবে ব্যাংকিং কার্যক্রম পরিচালনায় সমৃদ্ধভাবে এগিয়ে যাচ্ছে দেশের ইসলামী ব্যাংকিং খাত। এ খাতের সাফল্যে আকৃষ্ট হয়ে ইসলামী ব্যাংকিং এ ঝুঁকছে প্রচলিত ঘরানার ব্যাংকগুলোও। দেশের ব্যাংকিং শিল্পে মোট আমানতের প্রায় ২৫ শতাংশই ইসলামী ব্যাংকগুলোর। দক্ষ ব্যবস্থাপনা ও সর্বোচ্চ সেবা নিশ্চিত করায় ব্যাংকগুলোতে গ্রাহকদের আস্থা বৃদ্ধি পাচ্ছে বলে মনে করেন সংশ্লিষ্টরা।

ইসলামী ব্যাংকিং আইন না হওয়ায় কাঙ্ক্ষিত সাফল্য অর্জন হচ্ছে না বলে মনে করেন বিশেষজ্ঞরা।১৯৮৩ সালে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের যাত্রার মধ্য দিয়ে দেশে কার্যক্রম শুরু হয় ইসলামী ব্যাংকিং-র। এরপরের গল্প শুধুই সাফল্যের। ৩৮ বছরে পরিপূর্ণ ইসলামী ব্যাংকের সংখ্যা মাত্র ৮ এ উত্তীর্ণ হলেও বিভিন্ন সূচকে এগিয়ে প্রচলিত ব্যাংক থেকে।

২০১৯ সালের শেষে দেশের ব্যাংক খাতে মোট আমানতের স্থিতি ছিল ১১ লাখ ৩৬ হাজার ৯৮০ কোটি টাকা। এর মধ্যে শরিয়াহ ভিত্তিক ব্যাংকগুলোর আমানতের পরিমাণ ২ লাখ ৬৩ হাজার ৭৫৬ কোটি টাকা। যা মোট আমানতের প্রায় ২৫ শতাংশ।ব্যাংক সংশ্লিষ্টরা বলছেন, ধর্মীয় চেতনাবোধ ও কঠোর ব্যবস্থাপনা হওয়ায় ইসলামী ব্যাংকিং এ আকৃষ্ট হচ্ছেন গ্রাহকরা।এসআইবিএল অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক কাজী তউহীদ বলেন, অনেক ক্লায়েন্টকে আমরা দেখি মানুষ অন্যরকমভাবে ইসলামী ব্যাংকে পছন্দ করে। যেহেতু আমাদের দেশের মানুষ একটু ধর্মীয় মনোভাবের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *