ওমানের নেজুয়া-মাস্কাট মহাসড়কে গাড়ি দুর্ঘটনায় এক বাংলাদেশির মৃত্যু

আন্তর্জাতিক

ওমানে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন মো. আবু বক্কর নামে এক বাংলাদেশি রেমিট্যান্সযোদ্ধা। শনিবার (৫-সেপ্টেম্বর) রাজধানী মাস্কাট সিটির মাওয়ালা ফ্রুট মার্কেটের পাশে নেজুয়া-মাস্কাট সড়কে এই দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, স্থানীয় সময় সকাল ৯টায় মাওয়ালা ফ্রুট মার্কেট থেকে বের হয়ে হামেরিয়া যাওয়ার জন্য পায়েহেঁটে পাশের নেজুয়া মহাসড়ক পারাপার হচ্ছিলেন আবু বক্কর।

পথিমধ্যে দ্রুতগামী একটি গাড়ি তাকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে মুহূর্তেই সড়ক থেকে ছিটকে পড়ে ঘটনাস্থলেই প্রাণ হারান আবু বক্কর। ঘটনার পরপরই রয়াল ওমান পুলিশ মরদেহ উদ্ধার করে মাস্কাটের এক হাসপাতালের মর্গে পাঠিয়েছে।মৃত্যুকালে তার বয়স ছিলো ৪৪ বছর। তিনি চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার নাজিরহাট পৌরসভাধীন প্রগতি ক্লাব সংলগ্ন ফারুক মাস্টার বাড়ির মরহুম হাফেজ আহম্মদের ছেলে।

ওমান থেকে তার ভাই ইদ্রিস বলেন, সে ফ্রুট মার্কেটে ব্যবসা করত। হামেরিয়া কোনো এক বন্ধুর কাছে যাচ্ছিল। মহাসড়ক পারাপার হতে অসাবধানতার কারণে তার এমন করুন মৃত্যু হলো। মো. আবু বক্করের অকাল মৃত্যুতে পরিবারসহ প্রবাসীদের মাঝে শোকের ছায়া নেমে আসে। ভিসাগত সমস্যার কারণে মরদেহ পাঠাতে কিছুটা জটিলতা থাকলেও সবধরনের প্রক্রিয়া সম্পন্ন করে মরদেহ দেশে পাঠানোর ব্যবস্থা করা হবে বলে জানিয়েছে দূতাবাস।

আরো পড়ুন…ছুটিতে দেশে আটকেপড়া ওমান প্রবাসীদের পুনরায় যেতে বেশকিছু নির্দেশনা এবং শর্ত পূরণ করতে হবে। ওমান সরকারের দেওয়া নির্দেশনা এবং শর্ত পূরণের মাধ্যমে যেকোনো প্রবাসী চাইলেই পুনরায় ওমান যেতে পারবেন বলে জানিয়েছেন ওমান থেকে আল সাফার ট্রাভেল এজেন্টের চেয়ারম্যান শেখ ফাহাদ। মঙ্গলবার প্রবাস টাইমের লাইভে এসে তিনি এই তথ্য দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *