ওমান প্রবাসীদের দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হচ্ছে আজ

জাতীয়

ওমান প্রবাসীদের দোড়গোড়ায় দূতাবাসের কনস্যুলার সেবা পৌঁছে দিতে আজথেকে শুরুহচ্ছে বিকেন্দ্রীকরণ সেবা কার্যক্রম। রাষ্ট্রদূত মোঃ গোলাম সারোয়ারের উদ্বোধনের মধ্যদিয়ে ওমান প্রবাসীদের দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হতেযাচ্ছে আজ। বৃহস্পতিবার (৩-সেপ্টেম্বর) ওমানের গালফ এক্সচেঞ্জ জালান বু আলি শাখা থেকে দূতাবাসের কনস্যুলার সেবা উদ্বোধন করবেন রাষ্ট্রদূত। এরপর আগামী সপ্তাহে ওমান এক্সচেঞ্জ থেকেও এই সেবা চালু করার কথা রয়েছে।

ওমান থেকে মুঠোফোনে রাষ্ট্রদূত প্রবাস টাইমকে এই তথ্য নিশ্চিত করেছেন। আজ ওমানের জালান বু আলি গালফ এক্সচেঞ্জের শাখা থেকে অত্র অঞ্চলের প্রবাসীরা দূতাবাসের কনস্যুলার সেবা নিতে পারবেন বলে জানিয়েছেন রাষ্ট্রদূত মোঃ গোলাম সারোয়ার। এখন থেকে মাস্কাটের বাহিরে থাকা প্রবাসীদের কনস্যুলার সেবা নিতে দূতাবাসে আসার প্রয়োজন নেই। দূতাবাসের এমন উদ্যোগে খুশি ওমান প্রবাসীরা।

উল্লেখ্য: আগে কনস্যুলার সেবা নিতে ১০০০ থেকে ১২০০ কিমি দূর থেকে মাস্কাটে এসে এরপর কনস্যুলার সেবা নিতে হতো। এতে যেমনিভাবে প্রবাসীদের প্রচুর অর্থ ব্যয় হতো, তেমনিভাবে অনেক ভোগান্তির শিকার হতে হতো। দূতাবাসের নতুন এই উদ্যোগের কারণে এখন থেকে প্রবাসীরা তাদের অঞ্চল থেকেই বাংলাদেশী মালিকানাধীন প্রতিষ্ঠান গালফ এক্সচেঞ্জ এবং ওমান এক্সচেঞ্জের শাখা থেকে স্বল্প মূল্যে দূতাবাসের কনস্যুলার সেবা নিতে পারবেন।

আরো পড়ুন…ওমানে মহামারী করোনার সর্বশেষ পরিস্থিতি নিয়ে দেশটির সুপ্রিম কমিটি সপ্তাহের শেষ বৈঠকে বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য এবং নতুন কিছু আপডেট জানিয়েছে আজ। ওমানের স্বাস্থ্যমন্ত্রী ডঃ আহমেদ বিন মোহাম্মদ আল সাইদী জানিয়েছেন, বেসরকারি খাতের সহযোগিতায় মন্ত্রণালয় সেপ্টেম্বরের শেষ দিকে করোনা ভাইরাস রোগী পরিচালনার জন্য দেশের ফিল্ড হাসপাতালগুলো খোলার প্রস্তুতি শুরু করেছে। মন্ত্রী করোনাভাইরাস নিরসনের গঠিত সুপ্রিম কমিটির ১৪তম প্রেস কনফারেন্সে গণমাধ্যমের উদ্দেশ্য এই কথা বলেন।করোনা প্রাদুর্ভাবে গত মার্চ মাস থেকে ওমানের মসজিদ এবং অন্যান্য উপাসনালয় বন্ধ করে দেয় দেশটির সুপ্রিম কমিটি। বর্তমানে ওমানে করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়াতে পুনরায় মসজিদ খুলে দেওয়ার ব্যাপারে দেশটির ধর্মীয় ও অনুদান বিষয়ক মন্ত্রণালয়ের সমন্বয়ে স্বাস্থ্য মন্ত্রনালয় একটি নতুন কমিটি গঠন করেছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *