ওসি প্রদীপের পদে আসলেন যিনি

জাতীয়

আলোচিত টেকনাফ থানার অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে নিয়োগ পেয়েছেন মো. আবুল ফয়সল। তিনি সদ্য বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাশের স্থলাভিষিক্ত হচ্ছেন। আজ শনিবার এক জরুরি আদেশে কক্সবাজার জেলা পুলিশ সুপার কার্যালয়ে যোগদান করেছেন তিনি।

তথ্যটি নিশ্চিত করে জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন জানান, চট্টগ্রাম রেঞ্জ অফিস ডিআইজি কার্যালয়ের এক জরুরি আদেশে আজ জেলা পুলিশ সুপার কার্যালয়ে যোগদান করেছেন মো. আবুল ফয়সল। গতকাল শুক্রবারই তার বদলির আদেশটি কার্যকর করা হয়। আগামীকাল রোববার থেকে টেকনাফ থানায় যোগদান করবেন তিনি।

জানা গেছে, এর আগে মো. আবুল ফয়সল কুমিল্লার চান্দিনা থানায় ওসি হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। ২০১৮ সালের ৫ নভেম্বর চান্দিনা থানায় ওসি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।তার বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার পানিয়ারূপ গ্রাম। বাবার নাম মুক্তিযোদ্ধা আবদুর রউফ। কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে স্নাতক পাস করেন আবুল ফয়সল। এরপর ১৯৯৩ সালে উপপরিদর্শক (এসআই) হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন।

২০০৯ সালে পুলিশ পরিদর্শক হিসেবে পদোন্নতি লাভের পর ফেনীর দাগনভূইয়া থানা, কুমিল্লার দাউদকান্দি, তিতাস, হোমনা ও চৌদ্দগ্রাম এবং সর্বশেষ চান্দিনা থানায় ওসি হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন।

আরো পড়ুন…চেয়ারম্যানের একক ক্ষমতায়ই জাতীয় পার্টির মহাসচিব পদে পরিবর্তন আনা হয়েছে। মশিউর রহমান রাঙাকে সরিয়ে জিয়াউদ্দিন বাবলুকে মহাসচিব করার বিষয়ে প্রশ্ন করলে এ মন্তব্য করেন দলটির চেয়ারম্যান জিএম কাদের। যদিও তার এ বক্তব্যকে ক্ষমতায় অপব্যবহার বলেছেন সাবেক মহাসচিব রাঙা। তিনি বলেন, চেয়ারম্যানকে দেয়া ক্ষমতা জাতীয় পার্টির গণতান্ত্রিক দল হয়ে ওঠার পথে বড় বাধা।

ঢাকা ১৮ আসনের উপনির্বাচন। এ নিয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় পার্টির এ মতবিনিময়। প্রথমবারের মতো বড় কোনো কর্মী সমাবেশে নবনিযুক্ত মহাসচিবকে নিয়ে সভার সভাপতি করেন পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। তবে সভায় যোগ দেন নি প্রেসিডিয়ামের অনেকে, ছিলেন না সদ্য বিদয়ী মহাসচিব মশিউর রহমান রাঙাও। এ নিয়ে দৃষ্টি আকর্ষণ করা হয় জাপা চেয়ারম্যানকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *