করোনায় টানা ৪ দিন মৃত্যু নেই সিলেটে

ধর্ম জীবন

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সংক্রমণের শুরু থেকেই প্রায় প্রতিদিনই মৃত্যু হয়েছে সিলেটে। সিলেট বিভাগে একদিনে সর্বোচ্চ ৬ জনেরও মৃত্যু হয়েছে করোনাভাইরাসে। তবে এবার সিলেটে রেকর্ড টানা চারদিন কেউ মারা যাননি প্রাণঘাতী এ ভাইরাসের সংক্রমণে।

এ স্বস্তির রেকর্ডের সঙ্গে আছে সংক্রমণ কমে আসার সুখবরও। টানা চারদিন করোনায় আক্রান্তের সংখ্যাও তুলনামূলক কম। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দুপুরে সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানা গেছে।

স্বাস্থ্য বিভাগ সিলেটের তথ্য বিশ্লেষণে দেখা যায়, গত ১৮, ১৯, ২০ ও ২১ সেপ্টেম্বর এই চারদিন সিলেট বিভাগে করোনাভাইরাসে কারো মৃত্যু হয়নি। গত ১৭ সেপ্টেম্বর মারা গেছেন দুইজন। এর মধ্যে সিলেট জেলার একজন ও অপরজন হবিগঞ্জ জেলার। এই দুজনকে নিয়ে সিলেট বিভাগে করোনায় মোট মৃতের সংখ্যা ২১১ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ১৫৩ জন। এছাড়া সুনামগঞ্জে ২২ জন, হবিগঞ্জে ১৫ জন এবং মৌলভীবাজারে ২১ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৪৭ জন। এর মধ্যে সিলেটের ৩৮, সুনামগঞ্জের ৩ ও হবিগঞ্জের ৬ জন। এনিয়ে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ১২ হাজার ৩৭৯ জন। এর মধ্যে সিলেটে ৬ হাজার ৬৮৬, সুনামগঞ্জে ২ হাজার ৩০২, হবিগঞ্জে ১ হাজার ৭২৩ ও মৌলভীবাজার জেলায় ১ হাজার ৬৬৮ জন। এ অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে বর্তমানে বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ৯২ জন। এর মধ্যে সিলেটে ৬৬, সুনামগঞ্জে ৮, হবিগঞ্জে ৯ ও মৌলভীবাজারে ৯ জন।

গত ২৪ ঘণ্টায় এ বিভাগের চার জেলায় করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন ৪৬ জন। এর মধ্যে সিলেটে ১৫, সুনামগঞ্জে ২৮ ও মৌলভীবাজারে ৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৯ হাজার ৯৭৬ জন। এর মধ্যে সিলেটে ৫ হাজার ১৬৮, সুনামগঞ্জে ২হাজার ৩৫, হবিগঞ্জে ১ হাজার ২৬৯ ও মৌলভীবাজারে ১ হাজার ৫০৪ জন।

বর্তমানে সিলেট বিভাগে সক্রিয় করোনা রোগী রয়েছেন ২ হাজার ১৯২ জন। বাকি ৯ হাজার ৯৭৬ জন সুস্থ ও ২১১ জন করোনায় মারা গেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *