কাতার থেকে শুরু হচ্ছে বিমানের নিয়মিত ফ্লাইট

আন্তর্জাতিক

বিমান আগেই জানিয়েছিল, আগামী ৭ সেপ্টেম্বর থেকে বিশেষ ফ্লাইট পরিচালনা করা হবে কাতারপ্রবাসী যাত্রীদের জন্য। তবে এবার জানা গেল, আগামী ১৭ সেপ্টেম্বর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইনস ঢাকা-দোহা নিয়মিত সরাসরি ফ্লাইট পরিচালনা শুরু করবে। তবে প্রথমদিকে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালনা করা হবে।

গালফবাংলাকে এই তথ্য নিশ্চিত করেছেন বিমানের কাতার শাখা পরিচালক রেজাউল আহসান।সপ্তাহের বৃহস্পতি ও সোমবার এই দুটি ফ্লাইট দোহা থেকে ঢাকায় যাবে। পরবর্তীতে পর্যায়ক্রমে সিলেট ও চট্টগ্রামের উদ্দেশ্যে সরাসরি ফ্লাইট পরিচালিত হবে বলে জানা গেছে।

কাতারের দোহা থেকে এখন সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালনা করছে ইউ এস বাংলা এয়ারলাইনস। এটিও আগামী কিছুদিন পর থেকে সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনা করবে।তবে কাতার এয়ারওয়েজ দোহা থেকে এখনো কোনো কাতারপ্রবাসী যাত্রী গ্রহণ করছে না। কবে থেকে তা শুরু হবে, সেটিও কেউ নিশ্চিত করে বলতে পারছেন না।

দেশে করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে গত ২৪ মার্চ সব আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল বন্ধ করে দেয় বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। পরবর্তী সময়ে ১ জুন থেকে সীমিত পরিসরে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনার অনুমতি দেয় সংস্থাটি। তখন থেকে কিছু অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনা শুরু করে বিমান। পরে পর্যায়ক্রমে দুবাই, লন্ডন ও কুয়ালালামপুর রুটে ফ্লাইট চালু করে বিমান। এবার আন্তর্জাতিক রুটে বিমানের গন্তব্য হিসেবে যুক্ত হচ্ছে কাতারের নামও।

এদিকে ঢাকা-দোহা রুটে ফ্লাইট সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বেসরকারি ইউএস-বাংলা এয়ারলাইন্স। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এখন ঢাকা থেকে দোহার পথে সোমবার ও শুক্রবার রাত ৭টা ৩০ মিনিটে এবং দোহা থেকে ঢাকার পথে একই দিন স্থানীয় সময় ১১টা ৩০ মিনিটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৯ সেপ্টেম্বর থেকে এই রুটে একই সময়সূচিতে বুধবারও ফ্লাইট পরিচালিত হবে। দোহা ছাড়াও ইউএস-বাংলা ঢাকা থেকে গুয়াংজু ও কুয়ালালামপুর রুটে ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া ১ জুন থেকে অভ্যন্তরীণ রুট ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, রাজশাহী, যশোর, সৈয়দপুর ও বরিশালে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা।

করোনা ভাইরাস সংক্রমণের কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর গত ১ সেপ্টেম্বর থেকে ঢাকা-কুয়ালালামপুর রুটে যাত্রা করে বেসরকারি ইউএস বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট। এতে যাত্রী ছিলেন মাত্র ১ জন! ইউএস বাংলা এয়ারলাইন্সের জেনারেল ম্যানেজার (পাবলিক রিলেশন্স) কামরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।বিএস৩১৩ ফ্লাইটের ওই যাত্রীর নাম রাফসান জামি। একমাত্র যাত্রী হওয়া সত্ত্বেও তাকে নিয়েই উড়ে যায় ফ্লাইটটি।প্রসঙ্গত যে, বাংলাদেশ থেকে ১৭টি আন্তর্জাতিক গন্তব্যের মধ্যে এখন লন্ডন, দুবাই, আবুধাবি, চীন, দোহা ও কুয়ালালামপুরে সরাসরি যাত্রীবাহী ফ্লাইট চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *