খালেদা জিয়ার ৬ মাসের মুক্তির অফিশিয়াল কোন চিঠি এখনও পায়নি বিএনপি

জাতীয়

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজা স্থগিত করে ৬ মাসের মুক্তির মেয়াদ বাড়ানোর অফিশিয়াল কোন চিঠি বিএনপি এখনও পায়নি বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার (৭ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা জানান।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) পূর্বের শর্তে খালেদা জিয়ার ছয় মাসের মুক্তির মেয়াদ বাড়ানোর জন্য আইন মন্ত্রণালয় থেকে মত দেয়া হয়েছে। আইন মন্ত্রণালয় থেকে সেটি স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও প্রধানমন্ত্রীর কার্যালয় হয়ে খালেদা জিয়ার পরিবারের কাছে পৌঁছানোর কথা রয়েছে। তবে সেই কাগজ এখনও খালেদা জিয়ার পরিবার বা দল এখনও পায়নি।

উল্লেখ্য, গত মার্চ মাসে তার পরিবার থেকে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন করা হয়েছিল যেন চিকিৎসার জন্য তাকে নির্বাহী আদেশে জেল থেকে মুক্তি দেয়া হয়। প্রধানমন্ত্রীর নির্দেশে ফৌজদারি কার্যবিধির ৪০১(১) ধারায় তার (খালেদা জিয়া) দণ্ডাদেশ স্থগিত করে তাকে ছয় মাসের জন্য মুক্তি দেয়ার সিদ্ধান্ত হয়। গত ২৫ মার্চ সেই আদেশে তিনি (খালেদা জিয়া) মুক্তি পান। যার মেয়াদ ২৪ সেপ্টেম্বর শেষ হবে।

এদিকে,নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনা রহস্যময় মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এ বিষয়ে সরকারের ভাষ্যও বিভ্রান্তিকর। সোমবার (৭ সেপ্টেম্বর) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।মির্জা ফখরুল বলেন, নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনা কোনো ধরনের নাশকতার কিনা তা উচ্চ তদন্ত করা প্রয়োজন।

এসময় বিস্ফোরণের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান মির্জা ফখরুল।সংবাদ সম্মেলনে সেনা কর্মকর্তা সিনহা রাশেদ নিহতের প্রসঙ্গে ফখরুল বলেন, পুলিশ সরকারের নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। আইনশৃঙ্খলা বাহিনী এখন রাষ্ট্রের ভেতরে রাষ্ট্র হয়ে গেছে। সংবাদ সম্মেলনে ঢাকা, নওগা ও সিরাজগঞ্জের উপ-নির্বাচনে বিএনপি অংশ নেবে বলে জানান মির্জা ফখরুল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *