জাইমার রাজনীতিতে আসা নিয়ে যা বললেন মির্জা ফখরুল

জাতীয়

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল বলেছেন, এই মুহুর্তে তারেক রহমানের দেশে ফেরা নিরাপদ মনে করছে না বিএনপি। জার্মানি ভিত্তিক আন্তর্জাতিক গণমাধ্যম ডয়চে ভেলে বাংলার সাপ্তাহিক ইউটিউব টক শোতে তিনি এ কথা বলেন। এছাড়া তারেক রহমানের মেয়ে জাইমা রহমানকে নিয়ে সাম্প্রতিক গুঞ্জনের বিষয়েও কথা বলেছেন তিনি।

ওই টকশোতে করা এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, ‘এই মুহূর্তে তারেক রহমান দেশে ফিরুন দলই তা চায় না।জাইমা রহমানের নেতৃত্ব গ্রহণ নিয়ে প্রশ্নের জবাবে তিনি বলেন, এমন তথ্য ‘মনগড়া’।

মির্জা ফখরুল আরও বলেন, বাংলাদেশের সাংবাদিকরা মাঝেমধ্যে গল্প তৈরি করতে পছন্দ করেন এবং তা নিয়ে আলোচনাও হয়। এটা জাতিগত বিনোদনও বটে।’মির্জা ফখরুল জানান, ভারপ্রাপ্ত চেয়ারম্যান সুস্থ রয়েছেন, খালেদা জিয়াও যথেষ্ট সক্ষম রয়েছেন ৷

ফলে মামলা থেকে বের হয়ে আসতে পারলে বা কোনোভাবে ‘রাজনৈতিক পটপরিবর্তন’ হলে খালেদা জিয়াই দেশের নেতৃত্ব দিতে সম্পূর্ণ সক্ষম বলেও মন্তব্য করেন তিনি।

আরও পড়ুন= ইউএস ওপেনের পুরুষ এককে চ্যাম্পিয়ন হয়েছেন অস্ট্রিয়ার ডমিনিক থিম। ইউএস ওপেনের ফাইনালে প্রথম দুই সেটে পিছিয়ে পড়েও অসাধারণ প্রত্যাবর্তনের গল্প লিখলেন। জার্মানির আলেক্সান্দার জভেরভকে হারিয়ে প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড স্ল্যাম জিতলেন ২৭ বছর বয়সী এই তারকা।

করোনার কারণে ইউএস ওপেনের এবারের আসরে ছিলেন না রজার ফেদেরার, রাফায়েল নাদালের মত তারকা। জোকোভিচও আইন ভাঙ্গায় বিদায় নেন মাঝপথে। তিন সেরা তারকার অনুপস্থিতিতে আসরের ফাইনালে মুখোমুখি হন জার্মানির আলেক্সান্ডার জভেরভ ও অস্ট্রিয়ার ডমিনিক থিম। প্রথম দুই সেট ২-৬ ও ৪-৬ গেমে জিতে নেন জভেরভ। কিন্তু তৃতীয় সেটে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ান থিম।

৬-৪ ও ৬-৩ গেমে জিতে নেন পরে দুই সেট। শেষ সেট গড়ায় টাইব্রেকারে। সেখানে ৭-৬ গেমের জয়ে উল্লাসে মাতেন থিম। ১৯৪৯ সালে পাঞ্চো গঞ্জালেসের পর, প্রথম খেলোয়াড় হিসেবে দুই সেটে পিছিয়ে পড়েও শিরোপা জয়ের কৃতিত্ব গড়লেন এই অস্ট্রিয়ান তারকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *