জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কঙ্গো পৌঁছেছে পুলিশের নারী কন্টিনজেন্ট

জাতীয়

কঙ্গো পৌঁছেছে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশের নারী কন্টিনজেন্ট। নারী পুলিশের ১৮০ সদস্য বাংলাদেশ সময় শুক্রবার (১১ সেপ্টেম্বর) রাতে কঙ্গো পৌঁছান। শনিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় পুলিশ সদর দফতর।

এতে বলা হয়, শুক্রবার কঙ্গো পৌঁছে দেশটির বিমানবন্দরের প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা এবং স্বাস্থ্য পরীক্ষা শেষে তারা মিশন এলাকায় যান এবং মিশনের দায়িত্বভার গ্রহণ করে।

নারী সদস্যদের নেতৃত্ব দিচ্ছেন কমান্ডার মেরিনা আক্তার। ২০১১ সাল থেকে ডেমোক্রেটিক রিপাবলিক অব কঙ্গোতে ফিমেল ফর্মড পুলিশ ইউনিট (এফপিইউ) পাঠাচ্ছে বাংলাদেশ পুলিশ।

আরও পড়ুন=সরকারি প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) আজ রোববার (১৩ সেপ্টেম্বর) থেকে খোলাবাজারে ট্রাকের মাধ্যমে সাশ্রয়ী মূল্যে পেঁয়াজ বিক্রি করবে। পেঁয়াজের সরবরাহ ও মূল্য স্বাভাবিক রাখতে এ সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।

টিসিবির ওয়েবসাইটে গতকাল শুক্রবার প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশজুড়ে ২৭৫টি ভ্রাম্যমাণ ট্রাকে করে ৩০ টাকা কেজি দরে পেঁয়াজ পাবেন ক্রেতারা। একজন ক্রেতা সর্বাধিক দুই কেজি পর্যন্ত পেঁয়াজ কিনতে পারবেন। পেঁয়াজের সঙ্গে চিনি, মসুর ডাল ও সয়াবিন তেলও ভর্তুকি মূল্যে বিক্রি হবে। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রতি কেজি চিনি ও মসুর ডাল ৫০ টাকা কেজি দরে একজন ভোক্তা সর্বাধিক দুই কেজি করে কিনতে পারবেন।

এ ছাড়া সয়াবিন তেল প্রতি লিটার ৮০ টাকা দরে একজন ভোক্তা দুই লিটার থেকে শুরু করে সর্বাধিক পাঁচ লিটার পর্যন্ত কিনতে পারবেরু টিসিবি সূত্র জানায়, চলমান করোনা পরিস্থিতি ও বন্যা-পরবর্তী পরিস্থিতিতে ভ্রাম্যমাণ ট্রাকে করে টিসিবি এসব পণ্য বিক্রি করবে। ঢাকায় ৪০টি ট্রাক, চট্টগ্রামে ১০টি, রংপুরে সাতটি, ময়মনসিংহে পাঁচটি, রাজশাহীতে পাঁচটি, খুলনায় পাঁচটি, বরিশালে পাঁচটি, সিলেটে পাঁচটি, বগুড়ায় পাঁচটি, কুমিল্লায় পাঁচটি, ঝিনাইদহে তিনটি ও মাদারীপুরে তিনটি, অবশিষ্ট জেলা ও উপজেলায় প্রতিটিতে দুটি করে ভ্রাম্যমাণ ট্রাকে পণ্য বিক্রি করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *