দীর্ঘ ৫ মাস পরে অবশেষে কাতারে উদ্দেশ্যে আকাশে উড়লো ইউএস বাংলার ফ্লাইট

আন্তর্জাতিক

করোনা মহামারির কারণে সোয়া পাঁচ মাস বন্ধ থাকার পর কাতারের দোহায় ফ্লাইট শুরু করেছে ইউএস বাংলা এয়ারলাইন্স। সোমবার (৩১ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টায় দোহার উদ্দেশে ইউএস বাংলার ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করে। ইউএস বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম জানান,

প্রায় সোয়া পাঁচ মাস পর সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় ফ্লাইটটি দোহার উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করে। করোনা সময়কালীন অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটের ধারাবাহিকতায় মধ্যপ্রাচ্যের অন্যতম গন্তব্য দোহায় ফ্লাইট শুরু করেছে ইউএস বাংলা এয়ারলাইন্স।

বাংলাদেশ ও কাতার সরকারের সব ধরনের স্বাস্থ্যবিধি ও ভ্রমণ সংক্রান্ত নির্দেশনা পালন করে ইউএস বাংলা এয়ারলাইন্স প্রাথমিকভাবে সপ্তাহের প্রতি সোম ও শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দোহার উদ্দেশে ছেড়ে যাবে। দোহা থেকে একই দিন স্থানীয় সময় রাত ১১টা ৫০ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে। ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ দিয়ে ঢাকা-দোহা-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা করা হবে।

কাতারো অন্য খবর: আগামী ১ সেপ্টেম্বর থেকে কাতারজুড়ে শুরু হচ্ছে মেট্রোরেল চলাচল।করোনভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত সাড়ে পাঁচ মাস ধরে বন্ধ ছিল মেট্রোরেল।নতুন করে চালু হতে যাওয়া মেট্রোরেলের যাত্রীদের জন্য সুখবর দিল কাতার রেল কর্তৃপক্ষ।আগামী ১ সেপ্টেম্বর থেকে কাতারের সব মেট্রো স্টেশন এবং ট্রেনে যাত্রীরা ওয়াইফাই সংযোগে বিনামূল্যে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন।তবে এই ফ্রি ইন্টারনেট কেবলমাত্র প্রথম আধঘন্টার জন্য। প্রথম ৩০ মিনিট পেরিয়ে গেলে পরবর্তী প্রতি মিনিটের জন্য চার্জ দিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *