দুলু ও তার স্ত্রীর ব্যাংক হিসাবের ৭ কোটি টাকার বেশি জ’ব্দ

জাতীয়

সাবেক সং’সদ সদস্য ও বিএনপি নেতা অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও তার স্ত্রীর ব্যাংক হিসাবে থাকা ৭ কোটি ৩৬ লাখ ৮৫ হাজার ৭৮৪ টাকা জ’ব্দ করেছে দু’র্নীতি দ’মন কমিশন (দুদক)। দুদক সূত্রে জানা গেছে, রুহুল কুদ্দুস তালুকদার দুলুর বি’রুদ্ধে টে’ন্ডারবাজি ও ব্যবসায়ীদের নিকট থেকে অ’বৈধ চাঁ’দা আদা’য়ের মাধ্যমে কোটি কোটি টাকার অ’বৈধ সম্পদ অর্জনের একটি অ’ভিযোগ কমিশনে অনুসন্ধানাধীন ছিল।

এই অনুসন্ধানের অংশ হিসেবে এসব ব্যাংক হিসাব জ’ব্দের জন্য দুদকের সহকারী পরিচালক ও অনুসন্ধানকারী কর্মকর্তা মো. শফি উল্লাহ-এর অনুরোধের প্রেক্ষিতে-বাংলাদেশ ব্যাংকের বিএফআইইউ রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও তার স্ত্রী সাবিনা ইয়াসমিন এর নামে থাকা বিভিন্ন ব্যাংক হিসাবে ৭ কোটি ৩৬ লাখ ৮৫ হাজার ৭৮৪ টাকা জ’ব্দ করা হয়েছে।

আরও পড়ুন=প্রাণঘাতী করোনাভাইরাসের প্রকোপ শেষ হয়েছে কোনো দেশই এমনটা বলতে পারে না বলে মন্তব্য করেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মহাপরিচালক টেদ্রোস আধানম গেব্রেয়াসুস। তাই তিনি সংক্রমণ ঠেকাতে আগের মতোই বিবিনিষেধ আরোগ করার আহ্বান জানান তিনি। গতকাল সোমবার (৩১ আগস্ট) এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিশ্ব স্বাস্থ্য সংস্থার এই কর্মকর্তা এমন মন্তব্য করেন।

তিনি বলেন, ‘ভাইরাসটির প্রকোপ শুরুর পর আট মাস ধরে বিধিনিষেধ মেনে চলতে চলতে অনেকে ক্লান্ত এবং তারা যে স্বাভাবিক অবস্থায় ফিরতে চাইছে এটা আমরাও বুঝতে পারছি। কিন্তু এখনো স্বাভাবিক অবস্থায় ফিরে যাওয়ার উপায় নেই।’ তিনি আরও বলেন, ‘আমরাও তো চাই শিশুরা ক্লাসে ফিরে যাক। মানুষ আবার ফিরে যাক তার কর্মস্থলে। কিন্তু আমরা দেখতে চাই এই ফিরে যাওয়াটা যেন হয় নিরাপদ ও সুরক্ষিত।’

তিনি বলেন,‘বাস্তবতা হলো, করোনাভাইরাস আগের মতোই সংক্রমণ ছড়াচ্ছে। ফলে এর বিস্তার নিয়ন্ত্রণে না এনেই যদি সবকিছু সচল করে স্বাভাবিক করা হয় তাহলে তা হবে ভয়াবহ একটি বিপর্যয়।’ ইতোমধ্যে বিশ্বের ২ কোটি ৫৫ লাখেরও বেশি মানুষের দেহে সংক্রমণ ছড়িয়েছে মহামারি এই ভাইরাস এবং এ পর্যন্ত ৮ লাখ ৫২ হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *