নওশেরুজ্জামানের মৃত্যুতে প্রধানমন্ত্রী ও ক্রীড়া প্রতিমন্ত্রীর শোক

Music Sports

সোমবার রাতে রাজধানীর ইবনে সিনা হাসপাতালে ৭২ বছর বয়সে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন স্বাধীন বাংলা ফুটবল দলের অন্যতম সদস্য ও জাতীয় দলের সাবেক ফুটবলার কেএম নওশেরুজ্জামান। তার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে দেয়া বার্তায় বলা হয়েছে, ‘স্বাধীন বাংলা ফুটবল দলের অন্যতম সদস্য ও জাতীয় দলের সাবেক ফুটবলার কেএম নওশেরুজ্জামানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখপ্রকাশ করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।’

পৃথক শোকবার্তায় ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, ‘স্বাধীন বাংলা ফুটবল দলের এক উজ্জ্বল নক্ষত্র ছিলেন নওশেরুজ্জামান। দেশের ফুটবলকে এগিয়ে নিতে তিনি অনবদ্য ভূমিকা রেখেছেন। শুধু তাই নয়, মহান মুক্তিযুদ্ধেও তার অবদান বাঙালি জাতি কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে। তাঁর মৃত্যু দেশের ফুটবলে এক অপূরণীয় ক্ষতি।’

উল্লেখ্য, আজ (মঙ্গলবার) সকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে নওশেরুজ্জামানের। নওশেরের মরদেহ নিয়ে যাওয়া হয় মুন্সিগঞ্জে। পিতার চাকরির সুবাদে সেখানে বড় হয়েছেন নওশের। তবে তার সর্বশেষ ঠিকানা হবে চাঁদপুরের মতলবে নিজ গ্রামের বাড়িতে।

বাদ আসর তৃতীয় ও শেষ জানাজার পর তাকে দেয়া হবে সম্মানসূচক গার্ড অব অনার। তারপর সেখানেই চির নিদ্রায় শায়িত হবেন দেশের ফুটবলের সোনালী সময়ের অন্যতম নায়ক, স্বাধীনতার পর ঢাকা মোহামেডানের প্রথম লিগ শিরোপা বিজয়ের অন্যতম রুপকার (সেবার ২১ গোল করে তিনিই ছিলেন সর্বোচ্চ গোলদাতা) নওশের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *