পদ্মাসেতু নিয়ে দারুণ সুখবর দিলেন সেতুমন্ত্রী

জাতীয়

পদ্মাসেতু প্রকল্পের মূল সেতুর প্রায় ৯০ ভাগ কাজ শেষ হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ প্রকল্পের সার্বিক অগ্রগতি ৮১ ভাগেরও বেশি বলেও জানান তিনি।শুক্রবার (১০ সেপ্টেম্বর) সকালে পদ্মাসেতু প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা সভায় এ কথা বলেন তিনি। এসময় ভার্চুয়াল প্লাটফর্মে উপস্থিত ছিলেন সেতু সচিব

মো. বেলায়েত হোসেন, প্রকল্প পরিচালক মো. শফিকুল ইসলাম এবং নির্মাণ প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ।ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় যুক্ত হন। এ পর্যন্ত মোট ৪১টি স্প্যানের মধ্যে ৩১টি স্প্যান বসানো হয়েছে জানিয়ে সেতুমন্ত্রী বলেন বর্তমানে দৃশ্যমান হয়েছে ৪ হাজার ৬৫০ মিটার।তিনি বলেন,

৪২টি পিয়ারের কাজ ইতিমধ্যেই শেষ হয়েছে এবং নদী শাসনের কাজ প্রায় ৮৪ ভাগ শেষ হয়েছে। মাওয়া ও জাজিরা প্রান্তে সংযোগ সড়ক ও টোল প্লাজার কাজও ইতিমধ্যে শেষ হয়েছে বলে জানান ওবায়দুল কাদের।তিনি জানান, ঢাকা হতে মাওয়া এবং পাচ্চর হতে ভাঙ্গা পর্যন্ত দেশের প্রথম দৃষ্টিনন্দন এক্সপ্রেসওয়ের নির্মাণ কাজ শেষ হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্মুক্ত করবেন যান চলাচলের জন্য।

আরও পড়ুন=২০০৭ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শুরুর পর এই ১৩ বছরে হয়তো এতবড় সঙ্কটের সম্মুখীন ভারতীয় ক্রিকেট বোর্ড কখনোই হয়নি। ব্যবসায়িক দিকে মনোযোগ দিতে গিয়ে ম’হামা’রি আর কতশত প্রতিকূলতার মাঝেই আইপিএল মাঠে গড়ানোর সিদ্ধান্ত নেয় তারা।আর সেই সিদ্ধান্তে এখনো অটল রয়েছে বিশ্বের অন্যতম জনপ্রিয় এই ফ্রাঞ্জাইজি ক্রিকেট টুর্নামেন্ট। আইপিএল অটল থাকলেও অটল নেই খেলোয়াড়রা। একের পর এক তারকা ক্রিকেটার নিজেদের সরিয়ে নিচ্ছেন এই আসর থেকে।

চলুন এক নজরে দেখে নেয়া যাক, এখন পর্যন্ত কোন কোন ক্রিকেটার আইপিএলের ১৩তম আসর থেকে সরে দাঁড়ালেন…জেসন রয় (দিল্লি ক্যাপিটেলস)-ঃ ইংলিশ এই ওপেনার গত মঙ্গলবার ওল্ড ট্রাফোর্ডে অনুশীলনের সময় চোটে পড়েছেন। ফলে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটিও খেলতে পারেননি।

৩০ বছর বয়সী এই ব্যাটসম্যানের বদলে দিল্লি নিয়েছে অস্ট্রেলিয়ান বোলিং অলরাউন্ডার ড্যানিয়েল সামসকে।সুরেশ রায়না (চেন্নাই সুপার কিংস)-ঃ ভারতের সাবেক এই অলরাউন্ডারই এবারের আইপিএল থেকে সরে যাওয়া প্রথম বড় তারকা। ৩৩ বছর বয়সী এই ক্রিকেটার ব্যক্তিগত কারণ দেখিয়ে সরে গেছেন। তার হঠাৎ এমন সিদ্ধান্তে বিপদে পড়েছে দল। এখন পর্যন্ত রায়নার বিকল্প কাউকে নেয়নি চেন্নাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *