পরীক্ষার ১ মাস আগে ঘোষণা চায় এইচএসসি পরীক্ষার্থীরা

জাতীয়

দেশব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের তাণ্ডবে এইচএসসি পরীক্ষা শুরু করা যায়নি। এদিকে দীর্ঘ বিরতিতে থমকে গেছে লেখাপড়া। তাই পরীক্ষা শুরুর অন্তত একমাস আগে সময় ঘোষণার দাবী জানিয়েছেন শিক্ষার্থীরা।এবার সাড়ে ১৪ লাখ পরীক্ষার্থী অংশ নেবে এইচএসসি ও সমমান পরীক্ষায়। ভবিষ্যতের স্বপ্ন সংশয়ে সেই ১৪ লাখ পরীক্ষার্থী। বারবার সরকারের এমন গৎবাঁধা বুলিতে নির্বাসনে মনোযোগ। করোনা

স্টেশনে থমকে যাওয়া লেখাপড়ার রেলগাড়ি আবার চালু করতে তাই একটু বেশি সময় চান পরীক্ষার্থীরা। কিন্তু পরীক্ষা নিয়ে এখনও আগের অবস্থানে সরকার। সব প্রস্তুতি সম্পন্ন, শুধু ঠিক হয়নি দিনক্ষণ। গত পয়লা এপ্রিল হওয়ার কথা ছিলো এবারের এইচএসসি ও সমমানের পরীক্ষা।

আরও পড়ুন= পরীক্ষার ১ মাস আগে ঘোষণা চায় এইচএসসি পরীক্ষার্থীরা বিকাশ তাদের নতুন অ্যাপ থেকে ঘরে বসেই নিজের একাউন্ট খোলার সুবিধা দিচ্ছে। আর অ্যাকাউন্ট খুলে অ্যাপ থেকে প্রথমবার ২৫ টাকা মোবাইল রিচার্জে ৫০ টাকা ক্যাশব্যাক দিচ্ছে প্রতিষ্ঠানটি। অফারের জন্য যোগ্য গ্রাহকরা পরবর্তী ২ কার্যদিবসের মধ্যে ক্যাশব্যাক পাবেন।

এছাড়াও ক্যাশ আউট করতে পারবেন হাজারে মাত্র ১৭.৫ টাকায়। এছাড়া অ্যাপ থেকে পে বিল ফ্রি এবং বিকাশ অ্যাপ থেকে ৫০০ টাকা পর্যন্ত সেন্ড মানি করতে কোনো চার্জ নেই। তবে, ৫০১ টাকা ও তার বেশি অ্যামাউন্টের ক্ষেত্রে ৫ টাকা চার্জ প্রযোজ্য হবে। একজন গ্রাহক সক্রিয় বিকাশ একাউন্ট ও পর্যাপ্ত ব্যালেন্স থাকা সাপেক্ষে অফারটি উপভোগ করতে পারবেন। *247# ডায়াল করে ক্যাশ আউটের ক্ষেত্রে বর্তমান চার্জ হাজারে ১৮.৫ টাকা প্রযোজ্য থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *