পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত শওকত আলী

Music Sports Tech Travel

দ্বিতীয় জানাজা ও গার্ড অব অনার প্রদানের পর শরীয়তপুরের নড়িয়া উপজেলার পারিবারিক কবরস্থানে দাফন করা হয় জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার মুক্তিযোদ্ধা কর্নেল (অব.) শওকত আলীকে।পারিবারিক সূত্রে জানা যায়, বীর মুক্তিযোদ্ধা কর্নেল (অব.) শওকত আলীর লাশ মঙ্গলবার সকাল ১০টায় সশস্ত্র বাহিনীর হেলিকপ্টারযোগে শরীয়তপুর জেলা স্টেডিয়ামে এসে পৌঁছায়। সেখান থেকে লাশবাহী গাড়ীতে মরদেহ নেয়া হয় নড়িয়া উপজেলা সদরের নিজ বাড়ি স্বাধীনতা ভবনে।

বেলা ১১টার দিকে কর্নেল (অব.) শওকত আলীর লাশ নড়িয়া উপজেলা শহীদ মিনারে নেয়া হয়। এ সময় অভিজ্ঞ রাজনীতিক কনের্ল (অব.) শওকত আলীর স্মৃতিচারণ করেন তার দীর্ঘদিনের সহকর্মীরা। শ্রদ্ধার জন্য প্রায় ২ ঘণ্টা নড়িয়া শহীদ মিনারে রাখা হয়।সেখানে হাজার হাজার নেতাকর্মী প্রিয় নেতার লাশ দেখার জন্য ভিড় জমান। বাদ জোহর নড়িয়া বিএল উচ্চ বিদ্যালয় মাঠে দ্বিতীয় জানাজা শেষে ৬ বারের সাবেক সংসদ সদস্য কর্নেল (অব.) শওকত আলীকে গার্ড অব অনার প্রদান করা হয়।

এরপর নড়িয়া উপজেলা সদরের নিজ বাড়ি স্বাধীনতা ভবনের পারিবারিক করবস্থানে তার লাশ সমাহিত করা হয়।প্রসঙ্গত, সোমবার সকাল সাড়ে ৯টায় চিকিৎসাধীন অবস্থায় কর্নেল (অব.) শওকত আলী মারা যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *