প্র’তারণার অ’ভিযোগে ভু’য়া আ’ইনজীবী মৌ আটক

জাতীয়

‘টাউট উচ্ছেদ কমিটি’র হা’তে ধ’রা ভু’য়া আইনজীবী মৌ প্র’তারণার অ’ভিযোগে ভু’য়া আ’ইনজীবী সুফিয়া খানম রিমি ওরফে মৌকে গ্রে’প্তার করা হয়েছে। রোববার (৬ সেপ্টেম্বর) ঢাকার জেলা ও দায়রা জজ আ’দালত বিল্ডিংয়ের গেট থেকে মোয়াক্কেলের সঙ্গে মা’মলার

তদবিরের সময় ঢাকা আইনজীবী সমিতির টাউট উ’চ্ছেদ কমিটির হা’তে ধ’রা প’ড়েন তিনি। মৌকে ধ’রতে টাউট উ’চ্ছেদ ক’মিটির অ’ভিযানের নে’তৃত্বে ছিলেন ঢাকা বারের সমাজকল্যাণ সম্পাদক খালেদুর রহমান। পরে ঢাকা বারের কার্যনির্বাহী কমিটির সদস্য কাজী আফরোজা সুলতানা ইভা বা’দী হয়ে রাজধানীর কোতোয়ালি থানায় তার বি’রুদ্ধে মা’মলা করেন।

এজাহারে বলা হয়, আ’সামি আইনজীবী না হয়েও দীর্ঘদিন ধরে আইনজীবী পরিচয়ে প্র’তারণার মাধ্যমে বিচারপ্রার্থী জনগণের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হা’তিয়ে নেন। একই অ’পরাধে ২০১৯ সালের ৫ মে তিনি আইনজীবী সমিতির টাউট উ’চ্ছেদ ক’মিটির হা’তে ধ’রা প’ড়েন। সে সময়ও তার বি’রুদ্ধে কোতোয়ালি থানায় মা’মলা হয়।

আরও পড়ুন= বাংলাদেশের সাথে বাণিজ্য ও বিনিয়োগ বাড়াতে চায় সুইজারল্যান্ড। সেজন্য বাংলাদেশের সঙ্গে একটি বৈঠক করার প্রস্তাব দিয়েছেন দেশটির রাষ্ট্রদূত নাথালি চুয়ার্ড।তিনি বলেন, বৈঠকে আলোচনার মাধ্যমে বাণিজ্য ও বিনিয়োগের ক্ষেত্র চিহ্নিত করা সহজ হবে। এতে উভয় দেশের বাণিজ্য বাড়ানোর সুযোগ তৈরি হবে।রোববার সচিবালয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।বৈঠকে আগামী নভেম্বরে বাংলাদেশের সঙ্গে সুইজারল্যান্ডের বাণিজ্য বৃদ্ধি ও বিনিয়োগের উদ্দেশে একটি বৈঠক করার বিষয়ে একমত পোষণ করা হয়।

বাণিজ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।এতে বলা হয়, ‘সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত বলেছেন, সুইজারল্যান্ড বাণিজ্য ও বিনিয়োগের ক্ষেত্রে বাংলাদেশকে অগ্রাধিকার দেয়। বাংলাদেশের উন্নয়নে অবদান রাখতে সুইজারল্যান্ড প্রচেষ্টা অব্যাহত রেখেছে। উভয় দেশের বাণিজ্য বাড়ানোর সুযোগ রয়েছে। বাণিজ্য সম্পর্কের উন্নতিও হয়েছে। ফার্মাসিউটিক্যালস এবং লাইট ইঞ্জিনিয়ারিং সেক্টরে বাণিজ্য বাড়ানোর প্রচুর সুযোগ সৃষ্টি হয়েছে।’উভয় দেশের মধ্যে একটি বৈঠক করার প্রস্তাব দিয়ে তিনি বলেন, এর ফলে বাণিজ্য ও বিনিয়োগের ক্ষেত্র চিহ্নিত করা সহজ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *