প্রতি তিন দিনেই কুরআন খতম দেন ১শ’বছরের বৃদ্ধ

জাতীয়

সাধারণত সবাই এটা জানে, বয়স হলে মানুষের স্মৃতিশক্তি অনেক লোপ পেয়ে যায়। আর বাস্তবতা তো তাই! কিন্তু সবার এমন ধারণাকে ভুল প্রমাণিত করে দিয়েছেন, সৌদি আরবের মুমলাকাত জেলার জুলফি অঞ্চলের অধিবাসী ১শ’ বছর বয়সী বৃদ্ধ শায়খ মুহাম্মদ আস-সুইকত। আল

কুরআন প্রেমিক শতাব্দীছোঁয়া এ বৃদ্ধ মাত্র ৩ দিনেই পূর্ণ কুরআন কারিমের খতম দিয়ে থাকেন।মুহাম্মদ আস সুইকত বর্তমানে তিনি নিজ এলাকার এক মসজিদে ইমামের দায়িত্ব পালন করছেন।সামাজিক যোগাযোগ মাধ্যমের হাজার হাজার লোক শায়খ মুহাম্মাদের ভিডিও ক্লিপটি পছন্দ করেছেন। আর তাকে স্বাগত জানিয়ে অনেকেই তার প্রশংসা করে তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

আরও পড়ুন-মাহমুদ ফজেল। সুন্দর কণ্ঠস্বরের অধিকরী মিশরের উদীয়মান এক যুবক। আলহামদুলিল্লাহ, তাঁর একটাই স্বপ্ন বাইতুল্লাহ’র মুয়াজ্জিন হওয়া। মসজিদে হারামের মুয়াজ্জিন হওয়ার লক্ষ্যে ইতিমধ্যে সে মুখস্ত করেছে সম্পূর্ণ কুরআনুল কারিম।

সুমধুর কণ্ঠস্বরের অধিকারী মাহমুদ ফজেল। মিসরের ‘মাসা’ নামক টেলিভিশনে আয়োজিত এক অনুষ্ঠানে সে তার ইচ্ছার কথা ব্যক্ত করেন। সে জানায়, ‘আমার ইচ্ছা হলো মসজিদে হারামে আজান দেয়া। আমি সম্পূর্ণ কুরআনুল কারিম হেফজ করেছি। যাতে এর মাধ্যমে আমি আমার ইচ্ছার বাস্তবায়ন করতে পারি।

বর্তমানে মাহমুদ ফজেল মিশরের হালওয়ান শহরের একটি কলেজে বিজনেস নিয়ে পড়াশোনা করছেন। তিনি হতে চান কাবা শরিফের সর্বকনিষ্ঠ মুয়াজ্জিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *