ফের সীমান্তে বাংলাদেশি জেলেকে গুলি করে মারল বিএসএফ

জাতীয়

আজ সকালে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার বেওরঝাড়ি সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে শরিফুল ইসলাম ওরফে খুটা মোহাম্মদ (৩০) নামে এক বাংলাদেশি জেলে নিহত হয়েছেন। আজ বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকালে এ ঘটনা ঘটে।বালিয়াডাঙ্গী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল হক প্রধান বিষয়টি নিশ্চিত করেছেন।জানা যায়, নিহত শরিফুল ইসলাম বালিয়াডাঙ্গী উপজেলার চুড়ুইগেদি গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, সকালে বেওরঝাড়ি বিওপির মেইন পিলার ৩৮০-৮ এর কাছে স্থানীয় ৪-৫ জন জেলে সীমান্তবর্তী নাগর নদীতে মাছ ধরছিলেন। এ সময় তারা ভারতের ৫০ গজ অভ্যন্তরে প্রবেশ করলে ১৭১ বিএসএফের বড়বিল্লাহ ক্যাম্পের টহলরত সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। অন্যরা পালিয়ে আসলেও শরিফুল ইসলাম গুলিবিদ্ধ হয়ে নিহত হন।পরে বিজিবি ও বালিয়াডাঙ্গী থানা পুলিশ নিহত শরিফুলের মরদেহ উদ্ধার করে। ময়নাতদন্ত শেষে তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

আরও পড়ুন=অবসরপ্রাপ্ত মে’জর সিনহা রাশেদ হ’ত্যা মা’মলায় কক্সবাজারের এ’সপি এ বি এম মাসুদ হোসেনকে আ’সামি করার আবেদন করা হয়েছে। বেলা ১২টার দিকে কক্সবাজার স’দরের সিনিয়র জু’ডিশিয়াল ম্যা’জিস্ট্রেট আ’দালতে আবেদনটি করেন সিনহার বোন শাহরিয়ার শারমিন ফোরদৌস। এ বিষয়ে দুপুরে আদেশ দেয়ার কথা রয়েছে।

গত ৩১শে জুলাই কক্সবাজারের টেকনাফে পু’লিশের গু’লিতে নি’হত হন অবসরপ্রাপ্ত মে’জর সিনহা রাশেদ। একে সরাসরি হ’ত্যাকাণ্ড বলে দা’বি করছেন সিনহার স্ব’জনরা। সে’নাবা’হিনী থেকে স্বেচ্ছায় অবসর নেয়ার পর বিশ্ব ভ্রমণের প’রিকল্পনা করছিলেন মে’জর সিনহা রাশেরু ভ্রমণ বিষয়ক একটি ইউটিউব চ্যানেল বানানোর কাজও চলছিলো তার। এরই অংশ হিসেবে সিনহা কক্সবাজারে ভিডিও তৈরির কাজে গিয়েছিলেন বলে জানায় তার পরিবার। পরে পু’লিশ দা’বি করে, আ’ত্মরক্ষার্থেই গু’লি করা হয়েছে রাশেদকে।

সিনহা হ’ত্যার ঘটনায় এ পর্যন্ত ১২ জন স্বী’কারো’ক্তিমূলক জ’বানব’ন্দি দিয়েছেন। এই হ’ত্যা মা’মলার আ’সামি চার পু’লিশ স’দস্যও ১৬৪ ধারায় আ’দালতে জ’বানব’ন্দি দিয়েছেন। অ’ভিযুক্ত চার পু’লিশ স’দস্যকে আ’দালতে স্বী’কারো’ক্তিমূলক জ’বানব’ন্দি শেষে কা’রাগারে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *