বাংলাদেশি যাত্রীদের জন্য কাতার এয়ারওয়েজের বিজ্ঞপ্তি

আন্তর্জাতিক

এদিকে,বাংলাদেশি যাত্রীদের জন্য নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কাতার এয়ারওয়েজ।আজ কাতার এয়ারওয়েজের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ১৩ আগস্ট তারিখ থেকে যেসব বাংলাদেশি যাত্রী কাতার এয়ারওয়েজে ভ্রমণ করবেন, তাদের বেলায় প্লেনে ওঠার আগে করোনা নেগেটিভ সনদ লাগবে। আর এই সনদ নিতে হবে কাতার এয়ারওয়েজের তালিকাভুক্ত টেস্ট সেন্টার থেকে।

কাতার এয়ারওয়েজ আরও জানিয়েছে, ফ্লাইটের ৭২ ঘন্টা আগে এই করোনা নেগেটিভ সনদ সংগ্রহ করতে হবে। পাশাপাশি একটি ফর্মও পূরণ করে তাতে স্বাক্ষর করতে হবে যাত্রীকে।যাদের কাছে করোনা নেগেটিভ সনদ বা ওই ফর্ম থাকবে না, তাদেরকে ফ্লাইটে নেওয়া হবে না।অবশ্য সপরিবারে ভ্রমণ করা ১২ বছরের কম বয়সী শিশুদের জন্য এই সনদ প্রযোজ্য নয়।তবে বাংলাদেশ ছাড়াও আরও কিছু দেশের যাত্রীদের বেলায় এই নিয়ম প্রযোজ্য হবে। এসব দেশের মধ্যে রয়েছে, ব্রাজিল, ইরান, ইরাক, পাকিস্তান, ফিলিপাইন এবং শ্রীলঙ্কা।

এদিকে, কাতার থেকে এখনো স্বাভাবিক হয়নি বাংলাদেশের সঙ্গে নিয়মিত ফ্লাইট যোগাযোগ। এমতাবস্থায় কাতার থেকে দেশে যেতে আগ্রহী প্রবাসীদের জন্য বিশেষ ফ্লাইটের সময়সূচী ঘোষণা করেছে কাতারস্থ বাংলাদেশ দূতাবাস। পাঠকদের জন্য তা তুলে ধরা হচ্ছে-বিমান বাংলাদেশ এয়ারলাইন্স: ১১ই আগস্ট এবং ১৬ই আগস্ট টিকেট ক্রয়: বৃহষ্পতিবার, শনিবার, এবং রবিবার (সকাল ৯-টা হতে বিকেল ৪ ঘটিকা)

স্থান: বিমান বাংলাদেশ অফিস, ওল্ড সালাতা (হোটেল হরাইজন ম্যানার এর পাশে)। ইউ এস বাংলা এয়ারলাইন্স: ৯ই আগস্ট এবং ১৩ আগস্ট টিকেট ক্রয়: বৃহষ্পতিবার (আজ), শুক্রবার (বিকেল) এবং শনিবার (সকাল ৯ ঘটিকা হতে বিকেল ৪ ঘটিকা) স্থান: ইউএস বাংলা অফিস, নাজমা (পাঠান মসজিদের পাশে)। নির্ধারিত তারিখ এবং সময়ের পরে টিকেট পাওয়া যাবে না।

আগে আসলে আগে পাবেন ভিত্তিতে টিকেট পাওয়া যাবে।দূতাবাস আরও জানিয়েছে, গত ১৫ জুলাই ২০২০ এর পূর্বে জমাকৃত সকল নরমাল আবেদনকারী এবং ২২ জুলাই ২০২০ পূর্বে জমাকৃত সকল জরুরী আবেদনকারীর সাথে দূতাবাস অথবা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স হতে যোগাযোগ করা হয়েছে।তাদের অনেকের সাথে মোবাইল যোগাযোগ করে পাওয়া যায়নি অথবা বিভিন্ন কারণে তারা টিকেট ক্রয় করেননি বিধায় তাদের আবেদন বাতিল করা হয়েছে।)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *