বাংলাদেশেই ভ্যাকসিন উৎপাদনের অনুমতি দেবে রাশিয়া: স্বাস্থ্যমন্ত্রী

জাতীয়

সুযোগ থাকলে রাশিয়া বাংলাদেশেই ভ্যাকসিন উৎপাদনের অনুমতি দেবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।সোমবার (৩১ আগস্ট) দুপুরে সাংবাদিকদের এ কথা জানান তিনি।সময় তিনি আরো বলেন, রাশিয়া জি টু জি পদ্ধতিতে ভ্যাকসিন দিতেও আগ্রহী।তিনি আরো জানান, করোনা পরীক্ষায় দুইটি পিসিআর মেশিনসহ অ্যান্টিজেন টেস্টের জন্য বাংলাদেশকে কিট দেবে দক্ষিণ কোরিয়া সরকার।

আরও পড়ুন=সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ব্যাট হাতে নিজের কাজটুকু ঠিকই করেছিলেন পাকিস্তানি অধিনায়ক বাবর আজম, ক্যারিয়ারের ১৪তম ফিফটিতে খেলেন ৫৬ রানের ইনিংস। সঙ্গে মোহাম্মদ হাফিজ ৩৬ বলে ৬৯ এবং ফাখর জামানের ২২ বলে ৩৬ রানের সুবাদে ১৯৫ রানের বিশাল সংগ্রহ পেয়েছিল পাকিস্তান।কিন্তু বোলারদের ভয়াবহ ব্যর্থতায় ম্যাচটি ৫ উইকেটে হেরে যায় সফরকারীরা। স্বাগতিক দলের অধিনায়ক ইয়র মরগ্যান ৩৩ বলে ৬৬, ডেভিড মালান ৩৬ বলে ৫৪ ও জনি বেয়ারস্টো ২২ বলে ৪৪ রান করে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। এটিই পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ডের সর্বোচ্চ রান তাড়া করার রেকর্ড।

এদিকে এত বেশি রান করেও হেরে যাওয়া মানতে পারছেন পাকিস্তানের সাবেক গতিতারকা শোয়েব আখতার। অধিনায়ক বাবর আজমসহ পুরো পাকিস্তান দলকে সমালোচনার তীরে বিদ্ধ করেছেন তিনি। পাকিস্তানি অধিনায়ককে গরুর সঙ্গে তুলনা করতেও ছাড়েননি রাওয়ালপিন্ডি এক্সপ্রেসখ্যাত এ পেসার।নিজের ইউটিউব চ্যানেলে ম্যাচ পরবর্তী প্রতিক্রিয়া জানিয়ে শোয়েব বলেছেন, ‘বাবর আজমকে দেখে হারিয়ে যাওয়া গরুর মতো মনে হয়েছে। সে মাঠে ছিল কিন্তু জানতো না কী করতে হবে। তার নিজ থেকে সিদ্ধান্ত নিতে পারা গুরুত্বপূর্ণ। এটি করতে পারলে ভবিষ্যতে ভালো অধিনায়ক হতে পারবে সে।’

বাবরের প্রতি হুঁশিয়ারি দিয়ে তিনি আরও যোগ করেন, ‘বাবরকে একটা জিনিস বুঝতে হবে যে, এখন যে সুযোগ আসছে তার সামনে সেগুলো সারাজীবন ধরে আসতে থাকবে না। তাই এগুলো পূর্ণ ব্যবহার করতে হবে তাকে।’এসময় পাকিস্তান দলের সমালোচনায় তিনি বলেন, ‘পাকিস্তানের প্রতিটি খেলোয়াড় কেমন নিরাপত্তাহীনতায় ভুগছে। কারও কোনো ধারণা নেই কী করতে হবে বা তারা অধিনায়ক হতে চায় কি না বা ভালো কোনো নজির দাঁড় করাতে চায় না। দল নির্বাচনেও একটা সংশয় দেখা যায়। এভাবে একটা দল দাঁড়াতে পারে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *