বাবা আমরা কোন ধ’র্মের? উত্তরে মেয়েকে যা বললেন শাহ’রুখ খান

জাতীয়

ভা’রতের নাগরিকত্ব সংশোধনী আ’ইন নিয়ে নানা আলোচনা স’মালোচনা চলছে। গত বছরের ডিসেম্বরে ওই আ’ইনটি পাশ হয়। এ বছরের ১০ জানুয়ারি আ’ইনটি কা’র্যকর করা হয়েছে। এই আ’ইনকে কে’ন্দ্র করেই ভা’রতে ধ’র্ম নিয়ে চলছে নানা বিভেদ।আর এই উত্তাল সময়ে ধ’র্মের বিশেষ ভাবনা শেয়ার করলেন বলিউড বাদশা শাহরুখ খান।

রিয়ালিটি শো ডান্স প্লাস ৫-এর এক এপিসোডে হাজির হয়ে শাহরুখ খান জা’নালেন, ধ’র্ম নিয়ে তার পরিবারে কোনো আলোচনা হয় না।কোনও ধ’র্মে নয়,নিজেকে ভা’রতীয় ভাবতেই ভালোবাসেন তিনি। শাহরুখ খান বলেন, ‘আমা’র স্ত্রী’ হিন্দু, আমি মু’সলমান এবং আমা’র সন্তানরা হল হিন্দুস্তানি।

ছোটবেলায় মে’য়ে সুহানা এসে আমা’র কাছে জানতে চেয়েছিলো,বাবা আমাদের ধ’র্ম কোনটা?’ আমি বলেছি, ‘আম’রা ভা’রতীয়। আমাদের কোনও ধ’র্ম নেই, থাকাও উচিৎ নয়।’ শাহরুখ খান আরও বলেন, ‘আমা’র পরিবারে ধ’র্মের উৎসব পা’লন করা হয়। তবে আমি আমা’র ছে’লে-মে’য়ের এমন নাম রেখেছি যার মধ্যে ধ’র্ম বা জাতি নির্বিশেষে একটা সর্বভা’রতীয় ভাবনা আছে।

তাদের নাম রেখেছি আরিয়ান, সুহানা। নিজে’র ধ’র্ম নিয়ে শাহরুখ খান বলেন, ‘নিজেকে খুব বেশি ধার্মিক বলে দা’বি করি না,কারণ আমা’র পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় না। কিন্তু আমি মু’সলিম। আমি ইস’লাম ধ’র্মে বিশ্বা’স করি এবং আমি মনে করি এটা একটা ভালো ধ’র্ম যার মধ্যে নিয়মানুবর্তিতা রয়েছে’।

দৃষ্টি আকর্ষণ এই সাইটে সাধারণত আম’রা নিজস্ব কোনো খবর তৈরী করি না..আম’রা বিভিন্ন নিউজ সাইট থেকে খবরগুলো সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি..তাই কোনো খবর নিয়ে আ’পত্তি বা অ’ভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কতৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *