বিষ দিয়ে ২৩ ময়ূর মে`রে ফেললেন এক কৃষক অতপর…!

ভারতের জাতীয় পাখি ম`য়ূর। আর বি`ষ খাইয়ে সেই ময়ূরকেই মেরে ফেলল সেই দেশের এক কৃষক। তাও আবার এক-দুইটি নয়; ২৩ ময়ূর হ`ত্যা করেছে এক কৃ`ষক।এ ঘটনায় অভিযুক্ত কৃষক দিনেশ কু`মারকে স্থানীয় পু`লিশ গ্রে`ফতার করেছে বলে জানিয়েছে ভারতীয় বার্তা সংস্থা এএনআই।এএনআই জানায়, ভারতের রাজস্থানের বিকানের জেলার সেরুনা গ্রামের কৃষক দীনেশ কুমার এ ঘটনা ঘটিয়েছে। ফসল বাঁচাতে বিষ খাইয়ে ২৩ ময়ূর মেরে ফেলেছেন বলে জানিয়েছেন তিনি।

তবে ময়ূর মারার উদ্দেশ্য ছিল না বলে জানান তিনি। তিনি বলেন, ইঁদুর বা ওই জাতীয় প্রাণী ও অন্যান্য পাখিদের হাত থেকে `ফ`সল বাঁচাতে ক্ষেতে বিষ মিশিয়ে শস্যদানা রেখে দিয়েছিলাম। ওই বিষ মেশানো শ`স্যদানা খেয়ে মারা গেছে ২৩টি ময়ূর।এ বিষয়ে রাজ্যটির বন বিভাগের ক`র্মকর্তা ইকবাল সিং জানিয়েছেন, একটি মটর ক্ষেতের চারপাশে মৃত ময়ূরগুলো ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকতে দেখেন তারা।

ওই বি`ষ মেশানো দানা শস্য খেয়েই মৃ`ত্যু ঘটেছে।ময়ূরগুলোকে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে জানিয়ে ওই কর্মকর্তা বলেন, গত মঙ্গলবার অভিযুক্ত দীনেশ কু`মারকে আ`দালতে তোলা হয়। ম`য়নাতদন্তের রিপোর্টের সা`পেক্ষে ওই কৃ`ষকের বি`রুদ্ধে পর`বর্তী পদক্ষেপ নেবেন আদালত।সূত্র: টাইমস অব ইন্ডিয়া, এএনআই

আরও পড়ুনঃবেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, তৃতীয় টার্মিনাল নির্মাণ শেষ হলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হবে এ অঞ্চলের সেরা বিমানবন্দর।শুক্রবার তৃতীয় টার্মিনাল নির্মাণকাজের উদ্বোধন প্রস্তুতি পরিদর্শন শেষে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সম্মেলন কক্ষে এক সংবাদ ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মোকাব্বির হোসেন।বিমান প্রতিমন্ত্রী বলেন, আগামী ৪৮ মাসের মধ্যে তৃতীয় টার্মিনালের নির্মাণকাজ শেষ হবে। তবে নির্মাতা প্রতিষ্ঠান ২০২৩ সালের জুন মাসের মধ্যে এটি বাস্তবায়ন করতে পারবে বলে আশ্বস্ত করেছে। আন্তর্জাতিক মানের সেবা নিশ্চিত করতে শাহজালাল বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল অত্যাধুনিকভাবে নির্মাণ করা হচ্ছে

Leave a Comment