বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত মসজিদে অক্ষত কোরআন!

জাতীয়

নারায়ণগঞ্জের ফতুল্লার তল্লায় মসজিদে বি’স্ফো’রণের পর পুরো মসজিদের কাঁচ, দেয়াল, টাইলস, ফ্যানসহ সব ভেঙে ওলট-পালট হয়ে গেলেও মসজিদে অক্ষত অবস্থায় রয়েছে পবিত্র আল কোরআন।

শনিবার (০৫ সেপ্টেম্বর) সকালে মসজিদে গিয়ে দেখা যায়, কোরআন শরীফ ও হাদিস শরীফগুলো রয়েছে অক্ষত। স্থানীয় কাউন্সিলর জমশের আলী ঝন্টু জানান, জায়নামাজ, তসবিস, থাই গ্লাস, টাইলস ফেটে ভেঙে টুকরো টুকরো হলেও অক্ষত রয়েছে কোরআন শরীফ ও হাদিস শরীফ।

পুড়েছে জায়নামাজ, প্লাস্টিকের চেয়ার, বি’স্ফো’রণে বাঁকা হয়ে গেছে ফ্যানগুলো। তবে কোরআন শরীফ ও হাদিস শরীফগুলো যেভাবে ছিল ঠিক সেভাবেই আছে।মসজিদ কমিটির সভাপতি গফুর মেম্বারের ভাই আবুল কাশেম জানান, পুরো মসজিদ ওলট-পালট হয়ে গেলেও অক্ষত রয়েছে পবিত্র আল কুরআন।হাদিস শরীফগুলোরও আছে অক্ষত। শুক্রবার (০৪ সেপ্টেম্বর) রাত পৌনে ৯টায় তল্লা সবুজবাগ জামে মসজিদের এয়ার কন্ডিশনার (এসি) বি’স্ফো’রণের ঘটনা ঘটে। এ ঘটনায় এ পর্যন্ত ১২ জনের মৃ’ত্যু হয়েছে।

আরও পড়ুন=গতকাল আওয়ামী লীগের সম্পাদক মণ্ডলীর সভা অনুষ্ঠিত হয়েছিলো। সভায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়েছিলেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সভায় সম্পাদকমণ্ডলীর সদস্যরা উপস্থিত ছিলেন। সভার একাধিক সূত্র বলছে, সভায় প্রতারক সাহেদকে নিয়ে আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদের মৃদু বচসা হয়েছে।

বৈঠক সূত্রে জানা গেছে যে, বৈঠকে বাহাউদ্দিন নাছিম প্রতারক সাহেদের নাম উল্লেখ না করেই বলেন, এ ধরণের প্রতারকদের যারা দলে জায়গা দিয়েছে তারা দায় এড়াতে পারে না। তাদেরকে জবাবদিহি করতে হবে। বাহাউদ্দিন নাছিম এটিও বলেন যে, ভবিষ্যতে যারা এ ধরণের ঘটনা ঘটাবে তাদের বিরুদ্ধে দলের ব্যবস্থা গ্রহণ করা উচিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *