ভিপি নুর: কখন যেন আমাদেরকে গুম করা হয়

জাতীয়

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর বলেছেন, আজকে ছাত্র সমাজের একজন নেতা হিসেবে প্রতিনিয়ত আমাদেরকে অনিশ্চিত শঙ্কায় জীবন কাটাতে হয়। আমরা যেভাবে এই দুঃশাসনের বিরুদ্ধে প্রতিবাদ করছি, কখন যেন আমাদেরকে গুম করা হয়। আমাদের মতো অনেকেই এমন অনিশ্চিত জীবন যাত্রার মধ্যে দিয়ে দিন কাটাতে হয়।

শনিবার রাতে গণসংহতি আন্দোলনের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত ‘সংকটে দেশ ও জনজীবন: মুক্তি কোন পথে?’ শীর্ষক অনলাইন আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।বর্তমানে দুঃশাসনের যাঁতাকলে আমরা সবাই পিষ্ট। শুধুমাত্র রাজনৈতিক দল কিংবা ভিন্নমতের মানুষ নয়, আজকে সাংবাদিকরাও রেহাই পাচ্ছেন না। ডিজিটাল নিরাপত্তা আইনের খড়গ সবার ওপর নেমে আসছে।

আমরা দেখলাম, সাংবাদিক কাজল ভাইকে কীভাবে সীমান্তের ওপারে নিয়ে গিয়ে একটা নাটক সাজানো হলো। এরকম অসংখ্য ঘটনা ঘটেছে আমি শুধু একজনের উদাহরণ দিলাম।তিনি আরও বলেন, সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকাণ্ডের আট বছর অতিবাহিত হলেও আজ পর্যন্ত ওই মামলার একটা তদন্ত প্রতিবেদন প্রকাশিত হয়নি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, জাতি গড়ার কারিগরদেরও ফেসবুকের দুই-চার লাইন লেখার কারণে কারাগারে যেতে হচ্ছে।

আরো পড়ুন…আজ আপনার জন্ম দিন হলে পাশ্চাত্য মতে আপনার রাশি কন্যা। আপনার ওপর প্রভাবকারী গ্রহ: বুধ ও ইউরেনাস। ৩১ তারিখে জন্ম হবার কারণে আপনার ওপর ইউরেনাসের প্রভাব প্রবল। আপনার শুভ সংখ্যা: ৪, ১৩, ২২, ৩১। আপনার শুভ বর্ণ: সবুজ ও গোলাপী। শুভ গ্রহ ও বার: রবি ও বুধ। শুভ রত্ন: পান্না ও গার্ণেট। আজকের দিনের শুভ রং: আজ সবুজ ও গোলপী রংয়ের পোশাক আপনার জন্য সৌভাগ্য বয়ে আনতে পারে। আজকের শুভ সময়: সকাল ১০:৫০ থেকে ১২:১৭, বিকাল ৩:৪৭ থেকে ৫:২৩, রাত ৭:০০ থেকে ৯:১৯ এবং ১১:৪০ থেকে ২:৪৭ পর্যন্ত। চন্দ্রের অবস্থান: আজ চন্দ্র মকর রাশিতে অবস্থান করবে। ১৩শী তিথি সকাল ৯:১৭ পর্যন্ত পরে ১৪শী তিথি চলবে। আজকের দিনে যে খাদ্য পরিতাজ্য: সকাল ৯:১৭ পর্যন্ত বেগুণ পরে মাষকলাইর ডাল খাওয়া নিষেধ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *