মসজিদে বিস্ফোরণ: আহতের জন্য প্রয়োজন প্রচুর রক্ত

জাতীয়

নারায়ণগঞ্জে মসজিদে এসি বিস্ফোরণে দগ্ধ ৩৭ জনের মধ্যে এক শিশুর মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছে ঢাকা মেডিকেল কর্তৃপক্ষ। এদিকে আহতের জন্য প্রচুর রক্তের প্রয়োজন বলে জানিয়েছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট হাসপাতালের সহকারী অধ্যাপক হোসাইন ইমাম। যারা রক্ত দিতে ইচ্চুক তাদের রেড ক্রিসেন্ট সোসাইটির সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।

শুক্রবার রাত পৌনে ৯টার দিকে ওই মসজিদে এসি বিস্ফোরেণর ঘটনা ঘটে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সদর উপজেলার ফতুল্লা থানার পশ্চিম তল্লার বাইতুছ সালাত জামে মসজিদে এশার নামাজ শেষে মোনাজাত হচ্ছিল। এ সময় হঠাৎ বিকট শব্দে মসজিদের কাছের বৈদ্যুতিক ট্রানসফর্মারে বিস্ফোরণ ঘটে। সঙ্গে সঙ্গে মসজিদের ভেতরে এসির বিস্ফোরণও ঘটে। মুহূর্তে মসজিদের ভেতরে আগুন ধরে যায়।

আগুনের ফুলকি ছড়িয়ে পড়লে মুসল্লিরা দগ্ধ হতে থাকেন। দগ্ধ হন মসজিদের ইমাম মালেক আনসারী (৬৫) ও মুয়াজ্জিন দেলোয়ার হোসেন (৪৫), ফটো সাংবাদিক নাদিম হোসেনসহ (৪২) ৩৭ জন। আহতদের প্রথমে নারায়ণগঞ্জ ১০০ শয্যা জেনারেল হাসপাতালে নেয়া হয়। পরে তাদের ঢাকা মেডিকেলের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

আরও পড়ুন=অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের মধ্যকার প্রথম টি-টুয়েন্টি ম্যাচে বোলিং নৈপুন্য দেখিয়েছে অস্ট্রেলিয়ানরা। তবে তাদের বোলিং নৈপুন্যের মধ্যেও বাটলার ও ডেভিড মালানের ব্যাটে ভর করে লড়াকু সংগ্রহ পেয়েছে ইংল্যান্ড।ম্যাচে প্রথমে ব্যাটিং করতে নেমে ঝড় তুলেন জস বাটলার।উদ্বোধনী জুটিতে বাটলার ও বেয়ারস্টো করেন ৪৩ রান। এতে অবশ্য সব অবদান বাটলারেরই। কেননা এই ৪৩ রানের মধ্যে মাত্র ৮ রান করে

আউট হন বেয়ারস্টো।এরপর বাটলার ও মালান মিলে ২১ রানের জুটি গড়েন। ২৯ বলে ৪৪ রান করে বাটলার আউট হলে ভাঙে এই জুটি।এরপর অজিদের বোলিং তান্ডবে বিধ্বস্ত হতে থাকে ইংলিশ ব্যাটিং লাইনআপ। ব্যান্টন ৮, মরগান ৫, মঈন আলী ২, টম কুরান ৬ রান করে আউট হয়। এরমধ্যে অন্য প্রান্তে ঠিকই ঝড় তুলেন মালান। শেষ পর্যন্ত ৪৩ বলে ৬৬ রান করে আউট হন তিনরুএরপর ক্রিস জর্ডান ১৪ ও আদিল রশিদ ১ রান করলে ইংল্যান্ডের সংগ্রহ গিয়ে দাড়ায় ১৬২ রানে। জয়ের জন্য অজিদের করতে হবে ১৬৩ রান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *