মাত্র পাওয়া: আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

আওয়ামী লীগের নবগঠিত পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার রাত ৯টার পর আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এ পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।২১ ডিসেম্বর অনুষ্ঠিত আওয়ামী লীগের কাউন্সিল অধিবেশনে আংশিক কমিটি ঘোষণা করা হয়।

এতে ৯ম বারের মতো সভাপতি নির্বাচিত হন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাধারণ সম্পাদক হিসেবে পুনরায় নির্বাচিত হন।এদিন ৮১ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটির ৪২টি পদে নাম ঘোষণা করা হয়। বাকি ৩৯টি কার্যনির্বাহী কমিটির সদস্য পদে নেতৃত্ব চূড়ান্ত করতে বুধবার প্রেসিডিয়াম বৈঠক করে আওয়ামী লীগ। এরপর বৃহস্পতিবার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার কথা জানান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আরো পড়ুন….আগামী বছরের মার্চে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যকার দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও বাংলাদেশি ক্রিকেটারদের নিয়েই তৈরি হবে এশিয়া একাদশ।এদিকে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপনে শামিল হতে এশিয়া একাদশ-বিশ্ব একাদশের একটি ম্যাচ আয়োজন করতে চায় ভারত।বাংলাদেশে ২টি ম্যাচ অনুষ্ঠিত হবে এবং তৃতীয় ম্যাচটি ভারতে আয়োজন করতে চাচ্ছে বিসিসিআই। এমনটিই জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘মতেরা স্টেডিয়ামের (সর্দার পেটেল স্টেডিয়াম) কথা তারা প্রস্তাব করেছে, এটা সত্যি। তবে প্রস্তাবটাও অফিসিয়াল (আনুষ্ঠানিক) না।’তিনি আরো বলেন, ‘এখন পর্যন্ত এটা প্রাথমিক পর্যায়ে আছে। স্টেডিয়ামটি যদি ঐ সময় পুরোপুরি প্রস্তুত থাকে তাহলে ওরা (বিসিসিআই) বঙ্গবন্ধুর নামেই জন্মশতবার্ষিকীর ম্যাচ ভারতে খেলাতে ইচ্ছুক।’

Leave a Comment