যাচ্ছে না বাংলাদেশ বিমান: আন্তর্জাতিক ফ্লাইট চালু করছে নেপাল

জাতীয়

করোনাভাইরাসের কারণে নেপালের কাঠমান্ডুর ‘ত্রিভুবন’ আন্তর্জাতিক বিমানবন্দর দীর্ঘদিন বন্ধ ছিল।সম্প্রতি ত্রিভুবন বিমানবন্দরে ফ্লাইট চলাচলের অনুমতি দিয়েছে নেপাল সরকার।তবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সহসা কাঠমান্ডুতে ফ্লাইট চালু করছে না। বিমানের উপমহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার এ তথ্য দিয়েছেন।

এ প্রসঙ্গে তাহেরা খন্দকার বলেন, ত্রিভুবন বিমানবন্দর চালু হলেও আপাতত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কাঠমান্ডুতে ফ্লাইট পরিচালনা করবে না।এ ব্যাপারে পরিস্থিতি বিবেচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

আগামী ৩০ সেপ্টেম্বর অবধি বিমান বাংলাদেশ তাদের কলকাতা, দিল্লি, কুয়েত ও ম্যানচেস্টারে ফ্লাইট স্থগিতের সময় বাড়িয়েছে।গত মার্চ থেকে করোনার প্রভাবে বিমানের আন্তর্জাতিক রুটের সব ফ্লাইটই বন্ধ হয়ে যায়। বর্তমানে দুবাই, লন্ডন ও কুয়ালালামপুরে বিমানের ফ্লাইট যাতায়াত করছে।

আরো পড়ুন…কাতার এয়ারওয়েজ গ্রুপের প্রধান নির্বাহী এইচ আকবর আল বাকের অস্ট্রেলিয়ান বাজারের গুরুত্বের উপর জোর দিয়ে বলেছেন যে কাতার এয়ারওয়েজ ১ মার্চ থেকে অস্ট্রেলিয়ায় ১৮০,০০০ যাত্রী এবং ১৫,০০০ টনেরও বেশি মালামাল বহন করেছে।শনিবার একটি টুইটার বার্তায় আল বাকার বলেছিলেন, ‘কাতার এয়ারওয়েজের জন্য অস্ট্রেলিয়া একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বাজার। মহামারীটি সত্যই বিশ্বজুড়ে ছড়িয়ে পড়তে শুরু করার পরে, ১ মার্চ থেকে আমরা অস্ট্রেলিয়ায় ১৮০,০০০ যাত্রী এবং ১৫,০০০ টনেরও বেশি পণ্যসম্ভার নিয়ে গিয়েছি। ”‘দুর্ভাগ্যক্রমে, অস্ট্রেলিয়ায় মহামারীটির বিস্তার রোধে অস্ট্রেলিয়া সরকার আমাদের অতিরিক্ত যাত্রী বহন থেকে বিরত রেখেছে। আমাদের যাত্রী পরিব্বহনে সীমাবদ্ধতা রয়েছে’ কথাটি যোগ করেন বাকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *