যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর মেজর পদে বাংলাদেশি ডা. মনসুর আলী

জাতীয়

ইউএস আর্মি ক্যাপ্টেন থেকে মেজর হিসেবে পদোন্নতি পেয়েছেন বাংলাদেশি-আমেরিকান ডা. মনসুর আলী। প্রথম বাংলাদেশি-আমেরিকান হিসেবে সর্বপ্রথম তিনি এই কৃতিত্ব অর্জন করেছেন বলে জানা গেছে।৩ জুন ২০১৯ই টেক্সাসের ফোর্ট হুড আর্মি বেজের ডার্নাল আর্মি মেডিকেল

সেন্টারে এ উপলক্ষ্যে অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে মনসুর আলী ক্যাপ্টেন থেকে ইউএস আর্মির মেডিকেল কর্পস’র মেজর হিসেবে পদোন্নতি লাভ করেন।অনুষ্ঠানে শপথ বাক্য পাঠ করান কর্নেল এম ডি কিম ডিলিও। সাথে ছিলেন মেজর এন্ডারসন এম ডি, সার্জেন্ট টিটারলি প্রমুখ। মেজর ডা. মনসুর আলীর সিরিমনিতে পরিবার থেকে উপস্থিত ছিলেন তার পিতা কেরামত আলী, স্ত্রী ফাহমিদা আলী ও ছেলে ইব্রাহীম।

বাংলাদেশের হবিগঞ্জ জেলার নবিগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের উমরপুর গ্রামের বাসিন্দা মনসুর আলী বাবা-মায়ের সঙ্গে অভিবাসী হয়ে ১৯৯৬ সালে যুক্তরাষ্ট্রে আসেন। পদোন্নতিতে প্রবাসীরা তাকে অভিনন্দন জানিয়েছেন।

আরও পড়ুন=রাজধানী ঢাকায় গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়নি। আজ বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) সকাল সকাল রোদও উঠেছে। আকাশে সাদা মেঘের ভেলা। আবহাওয়া অধিদফতর জানিয়েছে, বৃহস্পতিবার দিনের তাপমাত্রা আগের দিনের চেয়ে বাড়বে।সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত সময়ের পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে। পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা ও তার পার্শ্ববর্তী এলাকার আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস বইতে পারে। দিনের

তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। ঢাকায় আজ ভোর ৬টায় তাপমাত্রা ছিল ২৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়ারুগতকাল ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে ৩৪ দশমিক ৫০ ডিগ্রি সেলসিয়াস। এদিকে আজ দুপুর পর্যন্ত দেশের কোথাও ঝড়বৃষ্টি বয়ে যাওয়ার সম্ভাবনা না থাকায় নদীবন্দরে কোনো সতর্ক সংকেতও দেখাতে বলেনি আবহাওয়া অফিস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *