যেখানে দা`ফন করা হবে সাদেক বাচ্চুকে

জাতীয়

বাংলা ছায়াছবির জনপ্রিয় অভিনেতা সাদেক বাচ্চুকে সমাহিত করা হবে খিলগাঁও তালতলা কবরস্থানে। সোমবার (১৪ সেপ্টেম্বর) বাদ আসর তার জানাজা শেষে তাকে দাফন করা হবে। বিষয়টি সময় নিউজকে নিশ্চিত করেছেন চিত্রনায়ক জায়েদ খান।এর আগে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার (১৪ সেপ্টেম্বর) ১২ টা ০৫ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

এদিকে সাদেক বাচ্চু করোনায় আক্রান্ত হওয়ায় তার মরদেহ দাফনে স্বাস্থ্যবিধি মেনে চলা হবে। এ অভিনেতার দাফনের দায়িত্ব নিয়েছে স্বেচ্ছাসেবী সংস্থা আঞ্জুমান মুফিদুল ইসলাম। বর্তমানে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের মর্গ থেকে তার মরদেহ গোসলের জন্য সেখানে নিয়ে যাওয়া হচ্ছে। এর পর বাদ আসর স্বাস্থ্যবিধি মেনেই তার জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।

দীর্ঘ ক্যারিয়ারে পাঁচ শতাধিক সিনেমায় অভিনয় করা সাদেক বাচ্চু ঠাণ্ডা-জ্বরে আক্রান্ত হয়ে গত ৬ সেপ্টেম্বর রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। এরপর ১১ সেপ্টেম্বর তার করোনা পরীক্ষার ফল পজিটিভ আসে। একদিন পর অবস্থার অবনতি হলে তাকে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে তিনি কোভিড ইউনিটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি ছিলেন।

আরও পড়ুনঃবেসিক ব্যাংকের পরিচালনা পর্ষদের পরিচালক ও চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন আনোয়ার খান মডার্ন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. আবুল হাসেম। সোমবার (১৪ সেপ্টেম্বর) এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করেছে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ। যেখানে তাকে আগামী তিন বছরের জন্য নিয়োগ দেয়ার কথা বলা হয়েছে। আগামীকাল (১৫ সেপ্টেম্বর) তিনি তার দায়িত্ব বুঝে নিবেন বলেও জানানো হয়েছে।

এর আগে ড. আবুল হাসেম ২০১৭ সাল থেকে চলতি বছরের ১২ ফেব্রুয়ারি পর্যন্ত ঢাকা স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান এবং ২০১০ থেকে ২০১৭ সাল পর্যন্ত ঢাকা স্টক এক্সচেঞ্জের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। ড. হাসেম ১৯৭৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগে প্রভাষক হিসেবে কর্মজীবন শুরু করেন। ২০১৬ সালের ৩০ জুন তিনি অবসর গ্রহণ করেন।

অধ্যাপক আবুল হাশেম বাংলাদেশ বিশবিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, সিনেট সদস্য, ফ্যাকাল্টি অব বিজনেস স্টাডিজ অনুষদের ডিন এবং অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের চেয়ারম্যান, হাজী মোহাম্মদ মহসিন হলের প্রভোস্ট, বাংলাদেশ শিল্প ব্যাংকের পরিচালক, কুমিল্লা বিশ্ববিদ্যালয় এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *