র’হস্যজনক! নারীর লা’শ বাঁধা ছিল গাছের সঙ্গে!!

জাতীয়

পাবনার আটঘরিয়ায় নিখোঁ,জের চারদিন পর বাড়ির পাশের গাছে বাঁ,ধা অবস্থায় রাজেদা খাতুন (৪১) নামের এক নারীর মৃ’ত’দে’হ উ,দ্ধার করেছে পুলিশ। নি’হ’ত রাজেদা উপজেলার একদন্ত ইউনিয়নের গোপালপুর গ্রামের মৃ’ত মুন্না আলীর স্ত্রী।থানা সূত্রে জানা গেছে, নি,হত নারী রাজেদা খাতুন গত চারদিন ধরে নিখোঁ,জ ছিলেন। বৃহস্পতিবার রাতের কোনো এক সময় বাড়ির পাশের

একটি গাছে বেঁ,ধে দু’র্বৃ’ত্তরা তাকে শ্বা,স’রো’ধে হ’ত্যা করে। সকালে এলাকাবাসী তার লা,শ দে,খে পুলিশে খবর দেয়। পরে পুলিশ এসে লা’শ উ’দ্ধা’র করে ম,য়নাত,দন্তের জন্য পাবনা ম’র্গে প্রে,রণ করে।পুলিশের প্রাথমিক ধারনা পূ,র্বপ,রিকল্পিতভাবে তাকে বাড়ি থেকে ডেকে নিয়ে শ্বা,সরো’ধে হ’ত্যা’র পর ফে,লে রাখা হয়েছে। তবে কে বা কারা এ হ’ত্যা’র সাথে জ,ড়িত পুলিশ তা খতিয়ে দেখছে।

আটঘরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসিফ মোহাম্মদ সিদ্দিক জানান, এলাকাবাসীর কাছ থেকে খবর পেয়ে শুক্রবার বেলা ১২টার দিকে গোপালপুর গ্রামে একটি গাছের সাথে বাঁ,ধা অবস্থায় নি’হ’তের লা’শ উ,দ্ধার করা হয়। ম,য়নাত,দন্ত শে,ষে রি,পোর্ট হা,তে পেলে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহন করবো।

আরো পড়ুন…আর্থিক অন্তর্ভুক্তির লক্ষ্যে ব্যাংকিং সুবিধাবঞ্চিতদের সেবা দিতে ২০১৭ সালে এজেন্ট ব্যাংকিং সেবা চালু করা হয়। গ্রামাঞ্চলের মানুষকে সেবা দেওয়া এজেন্ট ব্যাংকিংয়ের মূল লক্ষ্য। ব্যাংকের শাখা নেই এসব এলাকায় নিজস্ব বিক্রয় প্রতিষ্ঠান রয়েছে, এমন ব্যক্তি ব্যাংকের এজেন্ট হতে পারেন। কোনো ধরনের বাড়তি চার্জ ছাড়া এ সেবা দেওয়ার নিয়ম রয়েছে।

এজেন্ট ব্যাংকিংয়ে কোনোভাবেই গ্রাহক যেন প্রতারিত না হন, সে জন্য ব্যাংকের পক্ষ থেকে প্রতিনিধি নিয়োগের আগে অবশ্যই তার ব্যবসায়িক অভিজ্ঞতা, বিশ্বস্ততা ও সততার বিষয়ে নিশ্চিত হওয়ার কথা রয়েছে। প্রথমে শুধু পল্লী এলাকায় এজেন্ট ব্যাংকিংয়ের অনুমোদন দেওয়া হলেও, পরে পৌর ও শহরাঞ্চলেও এজেন্ট ব্যাংকিং করার অনুমতি দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

কাজের সুযোগ: ব্যাংকিং সেবা বাড়াতে নতুন মাত্রা যোগ করেছে এজেন্ট ব্যাংকিং। এজেন্ট ব্যাংকিং হচ্ছে কেন্দ্রীয় ব্যাংক অনুমোদিত একটি নতুন ব্যাংকিং ব্যবস্থা। এর মাধ্যমে বৈধ এজেন্সি চুক্তির ভিত্তিতে নিয়োগকৃত এজেন্টের মাধ্যমে গ্রাহকদের ব্যাংকিং সেবা দেওয়া হয়। যেসব এলাকায় সংশ্লিষ্ট ব্যাংকের শাখা নেই, সেখানে এর মাধ্যমে সেবা দেওয়া হয় ব্যাংকিং সুবিধাবঞ্চিতদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *