রিয়াদ থেকে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইট ১১ সেপ্টেম্বর

আন্তর্জাতিক

আগামী ১১ সেপ্টেম্বর সৌদির রিয়াদ থেকে ঢাকায় বিশেষ ফ্লাইট পরিচালনা করবে বিমান।শনিবার (৫ সেপ্টেম্বর) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়।করোনার কারণে ফ্লাইট বন্ধ থাকায় দীর্ঘদিন থেকে দেশে ফিরতে পারছেন না অনেক প্রবাসী বাংলাদেশি।

তাদের দেশে ফেরার সুবিধার্থে ধারাবাহিক বিশেষ ফ্লাইটের অংশ হিসেবে রিয়াদে এই ফ্লাইট পরিচালনা করছে বিমান।রিয়াদ থেকে ঢাকায় বিজনেস ক্লাস আসনে একমুখী যাত্রায় ভাড়া ৩০০০ ও ইকোনমি ক্লাস আসনে ভাড়া ২১৫০ সৌদি রিয়াল নিচ্ছে বিমান।ভ্রমণ সংক্রান্ত বিস্তারিত তথ্য বিমানের ওয়েবসাইট www.biman-airlines.com থেকে পাওয়া যাবে।

এদিকে,বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী তার ভেরিফায়েড ফেসবুক আইডিতে এক বার্তায় লিখেছেন, মালয়েশিয়া থেকে ছুটিতে বাংলাদেশে এসে অবস্থান করা প্রবাসীদের মধ্যে যারা দেশটিতে যাওয়ার জন্য অপেক্ষায় রয়েছে তারা ৩১শে ডিসেম্বরে আগে দেশটিতে যেতে পারবেন না। শনিবার প্রতিমন্ত্রী তার ফেসবুকে এ ধরনের স্ট্যাটাস দেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী লেখেন, ১২টি দেশের নাগরিকদের মালয়েশিয়ায় প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।এর আগে নিষেধাজ্ঞা জারি হয়েছিলো ফিলিপাইন, ইন্দোনেশিয়া এবং ভারতের নাগরিকদের উপর।বৃহস্পতিবার আরও যে নয়টি দেশের নাগরিকদের মালয়েশিয়া প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে সেগুলো হচ্ছে বাংলাদেশ, যুক্তরাষ্ট্র, ব্রিটেন, ব্রাজিল, স্পেন, ফ্রান্স, ইতালি, সৌদি আরব ও রাশিয়া।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী লিখেছেন, যারা ছুটিতে এসেছিলেন তাদেরকে আপাতত ৩১শে ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে।আমরা সার্বক্ষণিক আলোচনা চালিয়ে যাব এবং এই সিদ্ধান্তের পরিবর্তন হলে জানিয়ে দেয়া হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *