রিয়াদ থেকে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইট ৪ সেপ্টেম্বর,যেভাবে কাটবেন টিকিট

জাতীয়

সৌদিতে আটকে পড়া প্রবাসীদের ফিরিয়ে আনতে শুক্রবার (৪ সেপ্টেম্বর) রিয়াদ থেকে ঢাকায় বিশেষ ফ্লাইট পরিচালনা করবে বিমান।সোমবার (৩১ আগস্ট) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়।এতে বলা হয়, দেশে ফিরতে আগ্রহী প্রবাসীরা বাংলাদেশ বিমানের ওয়েবসাইটে প্রবেশ করে নির্ধারিত লিংকে ঢুকে নিবন্ধন করতে পারবেন।

রিয়াদ থেকে ঢাকায় বিজনেস ক্লাস আসনে একমুখী যাত্রায় ভাড়া তিন হাজার সৌদি রিয়াল ও ইকোনমি ক্লাসে আসনে ভাড়া ২১৫০ সৌদি রিয়াল।শুধুমাত্র বিমানের রিয়াদ অফিস থেকে রেজিস্ট্রারকৃত যাত্রীরা অরিজিনাল পাসপোর্ট, ভিসা-ইকামা দেখিয়ে টিকিট ক্রয় করতে পারবেন।

ভ্রমণ সংক্রান্ত বিস্তারিত তথ্য বিমানের ওয়েবসাইট www.biman-airlines.com পাওয়া যাবে। এদিকে,সিঙ্গাপুর এয়ারলাইনস, টেমাসেক ফাউন্ডেশনের সহযোগীতায় এই গ্লোবাল কোভিড ১৯ মহামারীতে ওয়ার্ল্ড ফুড প্রোগ্রামকে সাহায্যের জন্য ঢাকায় তাদের দ্বিতীয় ফ্লাইট পরিচালনা করছে।সিঙ্গাপুর এয়ারলাইনস, টেমাসেক ফাউন্ডেশনের সহযোগীতায় বিশ্বজুড়ে প্রয়োজনীয় স্থানগুলিতে বিমানের মাধ্যমে জরুরী চিকিৎসা সরঞ্জামদি এবং অন্যান্য স্বাস্থ্য সহায়ক মানবিক প্রয়োজনীয় দ্রব্যাদি পরিবহনে সহায়তা করছে।

এর অংশ হিসাবে, এসআইএ আজ ঢাকায় দ্বিতীয় ফ্লাইট পরিচালনা করেছে। এসকিউ ৪৪৬ ফ্লাইটটি সিঙ্গাপুর থেকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে, রাত ১০টা ৪০মিনিটে পৌঁছেছে।ফ্লাইটটি সিঙ্গাপুর থেকে ২০ টনেরও বেশি পিপিই বহন করে এনেছে, যার মধ্যে রয়েছে সার্জিকাল গাউন, গগলস এবং নাসাল অক্সিজেন ক্যানুলা।

ডাব্লু এফপি, এই মহামারিতে যারা সম্মুখ ভাগে কাজ করছে তাদের কাছে নিরবিচ্ছিন্ন ভাবে প্রয়োজনীয় সরঞ্জামাদি পৌঁছে দেয়ার জন্য যাত্রীবাহী এবং কার্গো এয়ারলিংকের মাধ্যমে একটি নেটওয়ার্ক পরিচালনা করছে, যেটা এই কভিড ১৯ মকাবেলায় সরবরাহ খাতে মেরুদণ্ড হিসেবে কাজ করছে। মহামারি শুরু হওয়ার পর থেকে ডাব্লু এফপি এখন পর্যন্ত ১৫৯টি দেশে আটশর বেশি মানবিক ফ্লাইট পরিচালনা করেছে।সামনের সপ্তাহ গুলোতে এরকম ১৮৮টি জাম্বোজেট পূর্ণ ফ্লাইট পরিচালনা করা হবে এ রকম আশা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *