শিক্ষার্থীদের ওপর লা’ঠি চার্জ না করায় দারো’গাকে থা’প্পড় ওসি’র!

জাতীয়

শিক্ষার্থীদের ওপর লা’ঠি চার্জ না করার অ’পরাধে প্রকাশ্যে বরগুনার বামনা থানার ওসি ইলিয়াস আলী তালুকদার একই থানার এএসআই পদমর্যাদার এক পুলিশ সদস্যকে থা’প্পড় দিয়েছেন। ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাই’রাল হয়েছে। সম্প্রতি পুলিশের গু’লিতে নি’হত সাবেক মেজর সিনহা মো. রাশেদ খানের সঙ্গে থাকা ভিডিও চিত্রগ্রাহক সাহেদুল ইসলাম সিফাতের নিজ বাড়ি বরগুনার বামনা উপজেলায় তার মু’ক্তি দাবিতে শনিবার (০৮ আগস্ট) দুপুরে শিক্ষার্থীদের মানববন্ধন কর্মসূচিতে এ ঘটনা ঘটে।

ভিডিওতে দেখা যায়, ওসি ইলিয়াস আলী প্রথমে উত্তে’জিত হয়ে থানার এক সাব ইন্সপেক্টরকে চড়’থা’প্পড় দেন। এ সময় চিৎ’কার করে তিনি বলেন, কী করেন আপনারা? পি’টান সবাইকে। পরে ওসি নিজেই শিক্ষার্থীদের পে’টাতে শুরু করেন।এর আগে পুলিশ এসে প্রথমে মানববন্ধনের ব্যানার ও মাইক ছিনিয়ে নেয়। এক পর্যায়ে সিফাতের বন্ধুরা মানববন্ধন চালিয়ে গেলে বামনা থানার অফিসার ইনচার্জ (ওসি)

ইলিয়াস আলী তালুকদার ছুটে এসে মানববন্ধনরত শিক্ষার্থীদের লা’ঠি’পেটা শুরু করেন। এতে ৪ জন শিক্ষার্থী গুরু’তর আ’হত হয়।এ ব্যাপারে বামনা থানার অফিসার ইনচার্জ (ওসি) ইলিয়াস আলী তালুকদার গণমাধ্যমকে বলেন, ‘আমাদের অনুমতি না নিয়ে কতিপয় দুষ্কৃ’তিকারী সড়কে প্রতি’বন্ধকতা সৃষ্টি করেছে এবং রাষ্ট্রের বি’রুদ্ধে মান’ববন্ধন করতেছে এমন সংবাদ পেয়ে আমি মান’ববন্ধনটি ব’ন্ধ করে দেই।’

তবে সহকর্মীকে দেয়া থা’প্পড়ের বিষয়টি ওসি ইলিয়াস আলী অ’স্বীকার করেন।এদিকে, কক্সবাজারের টেকনাফে পুলিশের গু’লিতে নি’হত সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খানের তথ্যচিত্র নির্মাণের সহযোগী ছিলেন সিফাত ও শিপ্রা। ঘটনাস্থল থেকে তাদের গ্রে’ফতার করা হয়। পরে দুটি মা’মলায় তাদেরকে কা’রা’গারে পাঠানো হয়।

রোববার (৯ আগস্ট) দুপুরে আ’দালতের এক আদেশে শিপ্রা দেবনাথ জামিন পেয়েছেন। অ’পরদিকে হ’ত্যা ও মা’দকের দুটি মা’মলায় সিফাতের জামিন আবেদনের শুনানি হয়। আ’দালত সোমবার আদেশ দেবে। সুত্র:সময়টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *