শিক্ষার্থীদের জন্য বড় সুখবর এ মাসেই যত টাকা করে ঋণ পাবে

জাতীয়

করোনা পরিস্থিতির মধ্যে অনলাইন ক্লাসে যুক্ত হতে স্মার্টফোন কিনতে আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীদের এ মাসেই শিক্ষাঋণ দেয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

এ বিষয়ে ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক কাজী শহীদুল্লাহ বলেন, সব শিক্ষার্থীকে অনলাইন ক্লাসে সম্পৃক্ত করতে এই উদ্যোগ নেয়া হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ে এ-সংক্রান্ত প্রস্তাব পাঠানো হয়েছে। সম্মতি পেলে আশা করছি, সেপ্টেম্বরের মধ্যেই শিক্ষার্থীদের স্মার্টফোন কেনার জন্য ১০ হাজার টাকা করে শিক্ষাঋণের ব্যবস্থা করতে পারব। তবে সবকিছুই নির্ভর করছে শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্তের ওপর।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সরকারি বিশ্ববিদ্যালয়ের যেসব শিক্ষার্থীর স্মার্টফোন কেনার সামর্থ্য নেই তাদের তালিকা শিক্ষা মন্ত্রণালয় পাঠিয়েছে ইউজিসি। তালিকা অনুযায়ী শিক্ষার্থীদের ফোন ক্রয়ের অর্থের বিষয়ে ইউজিসি ও শিক্ষা মন্ত্রণালয়ের মধ্যে আলোচনা চলছে। সব কিছু ঠিক থাকলে এ মাসের মধ্যেই শিক্ষার্থীদের শিক্ষাঋণ দেয়া সম্ভব হবে।

আরও পড়ুন=দীর্ঘদিন ধরে পর্দার আড়ালে রয়েছেন বলিউড বাদশা খ্যাত অভিনেতা শাহরুখ খান। সর্বশেষ যে কয়টি ছবিতে তিনি অভিনয় করেছেন, তার সবগুলোই ছিল ফ্লপ! তারপরেও যেন তার ভক্ত-অনুরাগীরা প্রচণ্ড আশায় রয়েছেন আবারও এই সুপারস্টারকে পর্দায় ফিরে পাবার। আর তাই তো এবার শাহরুখ পর্দায় ফিরতে চাচ্ছেন একটু ভেবে চিন্তে!

গেল দুই বছর ধরে বিভিন্ন সময়ে শাহরুখ সংবাদের শিরোনামে এসেছেন তার পরবর্তী ছবির গুঞ্জনকে কেন্দ্র করে। তবে এতসব গুঞ্জনের মাঝেও এবার জানা গেল শাহরুখের পরবর্তী প্রকল্প সম্পর্কে অজানা কিছু তথ্ভারুরতীয় সংবাদ মাধ্যম বলছে, ইতোমধ্যে প্রায় ৫০টির মত স্ক্রিপ্ট পড়েছেন এই অভিনেতা। যার ভেতর ২০টি স্ক্রিপ্ট তার পছন্দ হয়েছে। তবে শেষ পর্যন্ত মাত্র চারটি স্ক্রিপ্ট নিয়ে শাহরুখের ভেতর বেশি উত্তেজনা দেখা গেছে!

সর্বশেষ শোনা যায়, সিদ্ধার্থ আনন্দের ‘পাঠান’ ছবিটির মধ্য দিয়ে ‘কামব্যাক’ হবে শাহরুখের। তবে নিজের মুখে এখনো কোন ঘোষণা দেননি তিনি। এছাড়াও বাকি তিনটি প্রজেক্টের ভেতর একটি রাজকুমার হিরানী পরিচালিত, অপরটি দক্ষিণী নির্মাতা অ্যাটলি পরিচালিত এবং বাকি ছবিটি রাজ এবং ডিকে পরিচালিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *