সারওয়ার আলমকে অভিযান বিরত রাখতে লিগ্যাল নোটিশ

জাতীয়

দেশে র‌্যাব পুলিশের একটি বিশেষায়িত সংস্থা হিসেবে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম এই বাহিনী ছাড়া ভোক্তা অধিকারসহ অন্যান্য সংস্থার সাথে অভিযান পরিচালনা করতে পারবেন না- এমন দাবি তুলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিবসহ সরকারের সংশ্লিষ্ট পাঁচজনকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।নোটিশে অভিযান পরিচালনার সময় জব্দ করা ১৫ লাখ টাকাও ফেরত দেয়ার আর্জি জানানো হয়েছে। আজ বৃহস্পতিবার (১০

সেপ্টেম্বর) দুপুরে এক ব্যক্তির পক্ষে সুপ্রিমকোর্টের আইনজীবীর ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন এই লিগ্যাল নোটিশ পাঠান। নোটিশ পাঠানোর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন আইনজীবী নিজে।আইনজীবী বলেন, র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম বিভিন্ন জায়গায় ভেজাল খাদ্য দ্রব্য, ভেজাল ওষুধ,

ভেজাল প্রসাধনী এবং ক্যাসিনোর বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন। প্রশ্ন হচ্ছে এসব অভিযান পরিচালনা করার এখতিয়ার উনার আছে কি-না। এসব প্রশ্ন তুলে অভিযান পরিচালনার সময় ১৫ লাখ টাকাও ফেরত দেয়ার আর্জি জানানো হয়েছে।

আরও পড়ুন=পেঁয়াজের বাজার অস্থিরতার নেপথ্যে চট্টগ্রাম, টেকনাফসহ সারা দেশের ৩৯ আমদানিকারক ও ৫০ কমিশন এজেন্ট। তাদের কারসাজির বিষয়ে তথ্য সংগ্রহ করা হয়েছে। একটি বেসরকারি টিভি চ্যানেলের রিপোর্টে এই তথ্য উঠে এসেছে। জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বাণিজ্য মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট জেলা প্রশাসকদের কাছে পাঠানো হচ্ছে অভিযোগ। ভোগ্যপণ্যের পাইকারী বাজার খাতুনগঞ্জ- এক সপ্তাহ আগে যেখানে ভারতীয় পেঁয়াজের দাম ছিল ২৫ টাকা।

এখন বিক্রি হচ্ছে ৪০ টাকার বেশি দামে। আর খুচরা বাজারে বিক্রি হচ্ছে কেজি প্রতি ৫০ টাকায়। খুচরা ব্যবসায়ীদের অভিযোগ, দাম বাড়ার কারণ সিন্ডিকেটরে কারসাজরুচট্টগ্রামের খাতুনগঞ্জের আড়তদার মোহাম্মদ মিন্টু বলেন, ‘বাংলাদেশের যত আড়তদার আছে তাদের হাতে কিছু নেই। যদি কিছু থেকে থাকে তবে তা বর্ডারে।’ চলতি অর্থবছরে চীন ও মিয়ানমার থেকে দেশে পেঁয়াজ আমদানি হয়েছে এক হাজার ৮২ মেট্রেকটন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *