সিঙ্গাপুরে নেওয়া হল এমপি ফারুককে

জাতীয়

ঢাকাই চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা ও ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন পাঠানকে উন্নত চিকিৎসার জন্য আজ রবিাবার (১৩ সেপ্টেম্বর) সকালে সিঙ্গাপুরে নেয়া হয়েছে। রক্তে সংক্রমণের কারণে তার শারীরিক অবস্থা নাজেহাল চিকিৎসকদের পরামর্শে জরুরি ভিত্তিতে কার্গো বিমানে করে অভিনেতাকে সিঙ্গাপুর নেয়া হয়েছে।

ফারুকের ব্যক্তিগত সহকারী শিপন বলেন ‘আজ সকাল সাড়ে সাতটার কার্গো বিমানের ফ্লাইটে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফারুককে সিঙ্গাপুর নিয়ে যাওয়া হয়েছে। তাকে দেশটির মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হবে। অভিনেতার সঙ্গে গেছেন তার স্ত্রী ফারহানা ফারুক।’

আরও পড়ুন= মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম ক্রিকেটার হিসাবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেয়েছেন পেসার আলি খান। সদ্য সমাপ্ত ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) ছিলেন শাহরুখ খানের মালিকানাধীন দলে। আইপিএলেও একই মালিকের দলে সুযোগ পেয়েছেন তিনি।

কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) দলে টেনেছে আলিকে। একই মালিকের আরেক দল ত্রিনবাগো নাইট রাইডার্সে (টিকেআর) এবারের সিপিএলে খেলেছেন তিনি। আলির আগে আর কোনো আমেরিকান ক্রিকেটার আইপিএলে সুযোগ পাননি। সিপিএল-আইপিএলের আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল) খেলেছেন এই পেসার।

নিজের পারফরম্যান্স দিয়েই আমেরিকান ক্রিকেটার হয়েও ফ্র্যাঞ্চ্যাইজি লিগগুলোতে জায়গা করে নিচ্ছেন তিনি।বেশ কিছুদিন ধরেই চোট পাওয়া বোলার হ্যারি গার্নের বিকল্প খুঁজছিল কলকাতা নাইট রাইডার্স। বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমানকেও প্রস্তাব দিয়েছিল তারা। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনাপত্তিপত্র না মেলায় আইপিএলে যাওয়া সম্ভব হয়নি মুস্তাফিজের।

তাই সিপিএলের দল দেখা আলিকেই আইপিএলে নিয়ে আসছে ফ্র্যাঞ্চাইজিটি। আইপিএল শুরুর ঠিক আগে আগেই এবারের সিপিএলে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে ত্রিনবাগো নাইট রাইডার্স। এই দলের সুনীল নারাইন আইপিএলেও কলকাতার স্কোয়াডে আছেন। এছাড়া কেকেআরে আছেন ইয়ন মরগান, আন্দ্রে রাসেল, প্যাট কামিন্সদের মতো তারকা ক্রিকেটাররা।

সিপিএলে ভালো পারফর্ম দেখানোর ফলশ্রুতিতেই আইপিএলে সুযোগ পেয়েছেন আলি। ত্রিনবাগোর পক্ষে আট ম্যাচে আটটি উইকেট শিকার করেছেন তিনি। ওভার প্রতি খরচ করেছেন ৭.৪৩। ২০১৮ সালেও কলকাতা নাইট রাইডার্সের স্ট্যান্ডবাই তালিকায় ছিল আলির নাম তবে মূল স্কোয়াডে জায়গা পাওয়ার সুযোগ সেবার তার হয়েছিল না। এবার গার্নের সর্বনাশে পৌষ মাস দেখলেন আলি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *