সিটি নির্বাচন বিএনপি থেকে মনোনয়ন ফরম কিনলেন যারা

এবার ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বিএনপির মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তাবিথ আউয়াল এবং ইশরাক হোসেন। দুজনের মধ্যে ঢাকা উত্তর সিটির জন্য মনোনয়নপত্র কিনেছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য তাবিথআউয়াল এবং দক্ষিণ সিটির জন্য কিনেছেন ঢাকার সাবেক মেয়র সাদেক খোকার ছেলে প্রকৌশলী ইশরাক হোসেন।

আজ ২৬ ডিসেম্বর বৃহস্পতিবার নয়াপল্টনে ঢাকা মহানগর বিএনপির কার্যালয় থেকে তারা মনোনয়ন ফরম সংগ্রহ করেন।এদিকে আজ সকাল ১০টা থেকে ঢাকা উত্তর মহানগর বিএনপির কার্যক্রম চলে বেলা ৫টা পর্যন্ত। আর বেলা ২টা থেকে ৫টা পর্যন্ত চলে ঢাকা মহানগর দক্ষিণের মনোনয়ন বিতরণ কার্যক্রম।এর আগে গতকাল বুধবার দুই সিটিতে কাউন্সিলর পদে বিএনপির মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১৩৪ জন।

ঢাকা উত্তরে ৭৪ জন মনোনয়নপত্র কিনেছেন। এরমধ্যে ১০ জন সংরক্ষিত নারী কাউন্সিলর পদে। আর দক্ষিণে মনোনয়ন ফরম কিনেছেন ৬০ জন। যার মধ্যে পাঁচজন সংরক্ষিত নারী কাউন্সিলর।জানা যায়, আগামীকাল শুক্রবার বিকাল ৪টার মধ্যে মনোনয়ন ফরম জমা দিতে হবে। এরপর নীতি নীতিনির্ধারকরা যাচাই-বাছাই করে দলীয় প্রার্থী চূড়ান্ত করে শনিবার প্রার্থী ঘোষণা করতে পারেন।

আরো পড়ুন…..আওয়ামী লীগের নবগঠিত পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার রাত ৯টার পর আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এ পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।২১ ডিসেম্বর অনুষ্ঠিত আওয়ামী লীগের কাউন্সিল অধিবেশনে আংশিক কমিটি ঘোষণা করা হয়। এতে ৯ম বারের মতো সভাপতি নির্বাচিত হন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাধারণ সম্পাদক হিসেবে পুনরায় নির্বাচিত হন

Leave a Comment